Home আপডেট আনন্দপুরের ধাঁচে চলছিল শিশু পাচার চক্র, পূর্ব মেদিনীপুরে গ্রেফতার ৪

আনন্দপুরের ধাঁচে চলছিল শিশু পাচার চক্র, পূর্ব মেদিনীপুরে গ্রেফতার ৪

আনন্দপুরের ধাঁচে চলছিল শিশু পাচার চক্র, পূর্ব মেদিনীপুরে গ্রেফতার ৪

[ad_1]

একই কায়দা, দরও একই। পূর্ব মেদিনীপুরে কলকাতার আনন্দপুরের ধাঁচে শিশুপাচার চক্রের হদিশ পেল পুলিশ। এই ঘটনায় ইতিমধ্যে এক নার্সিংহোম মালিক, তাঁর স্ত্রী সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত সোমবার দিঘা হাসপাতালে টিকাকরণের জন্য আনা হয়েছে ৪ দিনের সদ্যোজাত একটি শিশুকে। শিশুর সঙ্গে ছিলেন তার মা মর্জিনা বিবিসহ ৩ মহিলা। হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটির বার্থ সার্টিফিকেট দেখতে চাইলে এড়িয়ে যান তাঁরা। নানা রকম অসংলগ্ন কথা বলতে থাকেন। এতে সন্দেহ হওয়ায় হাসপাতালের তরফে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে মর্জিনা বিবিসহ ৩ মহিলাকে থানায় নিয়ে যায়। তাদের জেরা করে প্রকাশ্যে আসে শিশুপাচার চক্র।

জেরায় ধৃতরা জানায়, এগরার একটি নার্সিংহোম থেকে ২ লক্ষ টাকায় শিশুটিকে কিনেছিলেন তাঁরা। এর পর এগরার সেই নার্সিংহোমের মালিক সঞ্জয় গোল ও তাঁর স্ত্রী সুপ্রিয়া গ্রেফতার করেন তদন্তকারীরা। জেরায় শিশুবিক্রির কথা স্বীকার করেছে ধৃতরা। নার্সিংহোমের মালিক জানিয়েছেন, গত ২৫ অগাস্ট তাঁর নার্সিংহোমেই শিশুটি জন্মগ্রহণ করে। তাকে নিঃসন্তান মর্জিনা বিবির কাছে বিক্রি করে দিয়েছেন তিনি।

জুলাই মাসে কলকাতা লাগোয়া আনন্দপুরে এরকমই একটি শিশুপাচার চক্রের খোঁজ পাওয়া গিয়েছিল। সেখানে যে মহিলার বিরুদ্ধে শিশুবিক্রির অভিযোগ উঠেছিল তিনিও পূর্ব মেদিনীপুরেরই বাসিন্দা। গর্ভ ভাড়া দিয়ে শিশুটির জন্ম দিয়েছিলেন তিনি। IVF সেন্টারের আড়ালে চলছিল এই পাচারচক্র। সোমবারের ওই ঘটনায় উদ্ধার হওয়া সদ্যোজাতকে চাইল্ড ওয়েলফেয়ার কমিটির হাতে তুলে দেওয়া হয়েছে। ঘটনায় মর্জিনা বিবির বাবাকেও গ্রেফতার করেছে পুলিশ।

 

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here