Home আপডেট আবার কি মুখ্যমন্ত্রী–রাজ্যপাল মুখোমুখি দেখা হতে চলেছে?‌ নয়াদিল্লিতে একই বাড়িতে দু’‌জন

আবার কি মুখ্যমন্ত্রী–রাজ্যপাল মুখোমুখি দেখা হতে চলেছে?‌ নয়াদিল্লিতে একই বাড়িতে দু’‌জন

আবার কি মুখ্যমন্ত্রী–রাজ্যপাল মুখোমুখি দেখা হতে চলেছে?‌ নয়াদিল্লিতে একই বাড়িতে দু’‌জন

[ad_1]

নবান্ন–রাজভবন সংঘাত এখন চরমে উঠেছে। রাজভবনের বাইরে ধরনা দেওয়া নিয়ে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর রাজ্যপাল সিভি আনন্দ বোস হাতজোড় করে রাজভবনের ভিতরে এসে প্রতিবাদ জানাতে বার্তা দিয়েছেন। এই আবহে জি–২০ শীর্ষ সম্মেলন উপলক্ষ্যে রাষ্ট্রপতির আয়োজিত নৈশভোজে যোগ দিতে নয়াদিল্লি যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধ্যায় তিনি নামবেন দিল্লি বিমানবন্দরে। নৈশভোজ শনিবার। সূত্রের খবর, একদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি আসছেন।

কেমন করে দেখা হতে পারে যুযুধান প্রতিপক্ষের?‌ নয়াদিল্লিতে একদিন আগে এসে তৃণমূল সুপ্রিমো থাকবেন চাণক্যপুরীর নতুন বঙ্গভবনে। এমনটাই সূত্রের খবর। আর বাংলার সরকারের সঙ্গে এখন চরম সংঘাত চলছে রাজ্যপাল সিভি আনন্দ বোসের। তাঁকে একাধিকবার আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। পাল্টা দিয়েছেন তিনিও। এই আবহে শনিবার দিল্লি আসবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনিও উঠবেন বঙ্গভবনেই বলে রাজভবন সূত্রে খবর। আর তাই ধরে নেওয়া হচ্ছে একই বাড়িতে দুই যুযুধান প্রতিপক্ষের দেখা হয়ে যেতে পারে।

আর কী জানা যাচ্ছে?‌ মুখ্যমন্ত্রী নয়াদিল্লিতে একদিন আগেই আসছেন কারণ শীর্ষ সম্মেলনের জন্য শনিবার থেকে উড়ান চলাচলে কিছু বিধিনিষেধ আছে। সূত্রের খবর, নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শনিবার রাতেই দেখা করতে আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠকে কেজরিওয়ালের সঙ্গে মমতাকে দেখা গিয়েছিল। এছাড়া আরও অনেকে আসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে বলে শোনা যাচ্ছে। সেখানে এক বাড়িতে থাকতে গেলে দেখা হয়ে যেতেই পারে মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের। তবে দেখা করার কোনও সূচি নেই।

আরও পড়ুন:‌ দুর্গাপুজোর আগে আবার কলকাতায় আসছে ইউনেস্কোর প্রতিনিধিরা, নতুন উদ্যোগ কী?‌

মমতার সঙ্গে কি হাসিনার দেখা হবে?‌ এই নৈশভোজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ করা হয়েছে। সুতরাং তিনি আসছেন নয়াদিল্লিতে শনিবার। এখানে সন্ধ্যায় শেখ হাসিনার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একান্ত বৈঠক রয়েছে বলে খবর। শনিবারের নৈশভোজে অন্য রাষ্ট্রনেতারাও উপস্থিত থাকবেন। সেখানে শেখ হাসিনাও উপস্থিত থাকবেন। আর তখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শেখ হাসিনার ওই নৈশভোজেই দেখা হয়ে যাবে। তবে তিস্তার জল নিয়ে কথা হবে কিনা সেটা জানা যায়নি। আগে নযাদিল্লিতে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা না হওয়ায় আপশোষ করেছিলেন শেখ হাসিনা।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here