Home আপডেট ‘‌আমরা সু্প্রিম কোর্ট তত্ত্বাবধানে ২০২৪ নির্বাচন চাই’‌, বিজেপিকে ঠুকে দাবি ডেরেকের

‘‌আমরা সু্প্রিম কোর্ট তত্ত্বাবধানে ২০২৪ নির্বাচন চাই’‌, বিজেপিকে ঠুকে দাবি ডেরেকের

‘‌আমরা সু্প্রিম কোর্ট তত্ত্বাবধানে ২০২৪ নির্বাচন চাই’‌, বিজেপিকে ঠুকে দাবি ডেরেকের

[ad_1]

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করে দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। এই নির্ঘণ্ট প্রকাশ করার আগে নির্বাচন কমিশনের দফতরে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়ে এসেছিলেন, বাংলায় সাত দফায় ভোট করতে হবে। তৃণমূল কংগ্রেস দাবি করেছিলেন, বাংলায় এক দফায় ভোট করা হোক। কিন্তু দেখা গেল, বাংলায় সাত দফায় ভোট করার নির্ঘণ্ট প্রকাশ পেয়েছে। সুতরাং বিজেপির দাবিই পালন করা হয়েছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। যদিও বিহার এবং উত্তরপ্রদেশেও সাত দফায় ভোট হবে। তবে তামিলনাড়ুতে এক দফায় হচ্ছে। এই কারণে কেন বাংলায় এক দফায় ভোট করা হল না?‌ প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস। আজ, মঙ্গলবার বিজেপিকে ঠুকে এবং নির্বাচন কমিশনকে কাঠগড়ায় তুলেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য ডেরেক ও’‌ব্রায়েন।

এদিকে জাতীয় নির্বাচন কমিশন এবং বিজেপির নোংরা কৌশল নিয়ে আজ নিজের এক্স হ্যান্ডেলে কিছু কথা লিখেছেন ডেরেক। আর এই পোস্ট নিয়ে এখন সরগরম হয়েছে জাতীয় রাজনীতির অলিন্দ। এমনকী সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে এবারের লোকসভা নির্বাচন করার দাবি তুলেছেন ডেরেক ও’‌ব্রায়েন। কারণ বিজেপি কেন্দ্রীয় সংস্থাগুলিকে নিজেদের রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে বলে অভিযোগ তুলেছেন ডেরেক ও’ব্রায়েন। এখানে ডেরেক নাম না করলেও রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে সরিয়ে বিবেক সহায়কে আনার প্রসঙ্গ তুলে ধরেছেন। এই নিয়ে নির্বাচন কমিশনকে এবং বিজেপিকে এক আসনে দাঁড় করিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের এই রাজ্যসভার সাংসদ।

 

অন্যদিকে লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগে বাংলায় চলে আসে কেন্দ্রীয় বাহিনী। শুধু তাই নয়, জম্মু–কাশ্মীরের থেকেও বেশি কেন্দ্রীয় বাহিনী বাংলায় আনা হয়েছে। আর এসবই বিজেপির অঙ্গুলিহেলনেই হয়েছে বলে মনে করে তৃণমূল কংগ্রেস। তাই জাতীয় নির্বাচন কমিশনকে বিজেপির হিস মাস্টার ভয়েস বলে উল্লেখ করেছেন ডেরেক ও’‌ব্রায়েন। তাঁর এক্স হ্যান্ডেলের পোস্টের ছত্রে ছত্রে জাতীয় নির্বাচন কমিশন এবং বিজেপিকে কাঠগড়ায় তোলা হয়েছে। আর তাই সুপ্রিম কোর্টের প্রত্যক্ষ মনিটরিং করার মধ্য দিয়ে ২০২৪ সালের লোকসভা নির্বাচন হোক বলে দাবি তাঁর। যদিও তা হবে না। কিন্তু মনের কথা তুলে ধরেন।

আরও পড়ুন:‌ ‘সব শেষ হয়ে গেল’‌, গার্ডেনরিচ থেকে মুর্শিদাবাদে ফেরা হল না ছেলের, দেহ নিয়ে কাঁদছেন বাবা

এছাড়া এই নির্বাচন নিয়ে বিজেপি ভয় পাচ্ছে বলেই এমন সব কাজকর্ম করছে বলে অভিযোগ ডেরেক ও’‌ব্রায়েনের। এক্স হ্যান্ডেলে ডেরেক লিখেছেন, ‘‌বিজেপির নোংরা কৌশলে ধ্বংস হচ্ছে জাতীয় নির্বাচন কমিশনের (‌ইসিআই)‌‌ মতো সংস্থা। বিজেপি কি খুব ভীতসন্ত্রস্ত মানুষের মুখোমুখি হতে তাই ইসিআই–কে বিজেপির পার্টি অফিসে রূপান্তরিত করা হয়েছে বিরোধীদের নিশানা করতে?‌ এটা ইসিআই না এইচএমভি?‌ নির্বাচিত রাজ্য সরকারগুলির অফিসারদের বদলি করা হচ্ছে। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য। আমরা চাই সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে ২০২৪ সালের নির্বাচন।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here