Home আপডেট আম্বানি বানাচ্ছেন নতুন শহর! সুবিধা জানলে চমকে যাবেন

আম্বানি বানাচ্ছেন নতুন শহর! সুবিধা জানলে চমকে যাবেন

আম্বানি বানাচ্ছেন নতুন শহর! সুবিধা জানলে চমকে যাবেন

[ad_1]

আম্বানি ইউরোপের মত শহর বানাচ্ছে ভারতের বুকে। এমন সুবিধা থাকছে এই শহরে যা শুনলে চমকে উঠবেন। কত বিলিয়নে কারা কারা বিনিয়োগ করছে এই শহরে? কারা কিনতে পারবেন এখানে আবাসন? এতদিন আন্টিলিয়ার অন্দরমহলের কথা শুনে চমকাতেন এবার জানুন আম্বানির স্মার্ট সিটিতে কী কী থাকছে ঠিক কোন লোকেশনে এত বড় প্রজেক্ট তৈরি হচ্ছে? যার জন্য বিশ্বের বড় বড় কোম্পানিগুলো এখানে এসে বিনিয়োগ করছে। 8,000 একর জমির উপর ঝকঝকে শহর 220 কেভি-এর পাওয়ার সাবস্টেশন জলের সংযোগ জলের ট্রিটমেন্ট প্লান্ট কী নেই এতে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেড-এর সাবসিডিয়ারি মডেল। ইকনমিক টাউনশিপ লিমিটেড বা মেট সিটি আম্বানি তৈরি করছেন এমন একটা লোকেশনে যা একদিকে যেমন দিল্লি এনসিআরের কাছে অন্যদিকে হরিয়ানার গুরুগ্রামের থেকেও খুব বেশি দূরে নয়। মানে হাতের কাছে গুরগাও, নয়ডার মতো গুরুত্বপূর্ণ শহর।

আপনি চাইলে একে সোনার শহরও বলতে পারেন মেট সিটির আধুনিক রাস্তা তৈরির কাজও শেষ হয়ে এসেছে কবে পুরোপুরি তৈরি হবে এই শহর? জাপান ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ হিসাবে নিহন কোহেডেন, প্যানাসনিক, ডেনসো এবং টি-সুজুকি সহ 4টি জাপানি সংস্থা এই শহরেই তৈরি করেছে বড় প্ল্যান্ট। হরিয়ানা রাজ্যের সব থেকে বড় অর্থনৈতিক কেন্দ্র হিসাবে তৈরি হচ্ছে মেট সিটি। জানা যাচ্ছে এই শহরে যারা বাড়ি কিনছেন তারা মূলত এই শহরের যোগাযোগ ব্যবস্থার জন্য আকৃষ্ট হয়ে কিনছেন। এখানে ভূমির বিকাশের জন্য ৮৮০০ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

ইতিমধ্যেই এখানে প্রায় ২৫ হাজার কর্মসংস্থান তৈরি হয়েছে। ভবিষ্যতে সংখ্যাটা আরও বাড়বে বলে খবর। কমিউনিকেশন সিস্টেম আসলে কোন লেভেলে জানেন?এটি কুন্ডলি মানেসার পালওয়াল (KMP) এক্সপ্রেসওয়ের পাশে অবস্থিত নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরও এর কাছে রয়েছে। শুধু তাই নয় মেট সিটি-এর কাছেই রয়েছে এসজিটি ইউনিভার্সিটি ও শেহওয়াগ স্কুল। তাছাড়া, এই শহরের কাছেই রয়েছে এইমসও। জানা যাচ্ছে এই শহর উত্তর ভারতের সবথেকে দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়া গ্রিনফিল্ড স্মার্ট সিটি হবে।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here