Home খেলাধুলো ইডেনে সিংহ শিকার ভারতের! কোহলির জন্মদিনে জয় উপহার, সবার উপরে ভারত

ইডেনে সিংহ শিকার ভারতের! কোহলির জন্মদিনে জয় উপহার, সবার উপরে ভারত

ইডেনে সিংহ শিকার ভারতের! কোহলির জন্মদিনে জয় উপহার, সবার উপরে ভারত

[ad_1]

কলকাতা: একপেশে ম্যাচ। তবে এই প্রথম নয়। এবার বিশ্বকাপে ভারতীয় দল যে অশ্বমেধের ঘোড়া ছোটাচ্ছে তাতে কারও পক্ষেই সামনে দাঁড়ানো সম্ভব হচ্ছে না। আর এবার একপেশে ম্যাচে ভারত জিতল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

বিরাট কোহলির জন্মদিন আজ। এমন দিনে তাঁর জন্য সেরা উপহার তুলে রাখল টিম ইন্ডিয়া। কোহলি জন্মদিনে সেঞ্চুরি করলেন। ভারতীয় দল জিতল ২৪৩ রানে। সব থেকে বড় ব্যাপার, পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে উঠল ভারত।

আরও পড়ুন- IND vs SA: ৮৩-তে অলআউট দক্ষিণ আফ্রিকা, ২৪৩ রানে ম্যাচ জিতে ‘সিংহাসন’ দখল ভারতের

প্রথমে ব্যাট করে ভারতীয় দল তোলে ৩২৬ রান। বিরাট কোহলি করেন ১০১। শ্রেয়স আইয়ার ৭৭। এছাড়া রোহিত শর্মা করেন ৪০ রান। এদিন শুরু থেকেই মারমুখী ছিলেন রোহিত। পয়া ইডেন তাঁকে কখনও খালি হাতে ফেরায় না। তবে এদিন যেন সময়মতো ব্যাটে লাগাম পরাতে পারেননি।

রোহিত আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন বিরাট কোহলি। জন্মদিনে মনে রাখার মতো ইনিংস খেলেন। ৪৯তম ওডিআই সেঞ্চুরি করে ফেললেন বিরাট। এমনিতেই বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন কোহলি। ফলে তাঁকে সামলানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল দক্ষিণ আফ্রিকার পক্ষে।

আরও পড়ুন- ৩৫-এ পা কিং কোহলির, ছোটবেলায় কী মিষ্টি দেখতে ছিলেন বিরাট! দেখুন অদেখা ছবি

আরও একবার ভারতীয় বোলারদের দাপট দেখল গোটা বিশ্ব। এবার রবীন্দ্র জাদেজা একাই ৫টি উইকেট নিলেন। বাংলার পেসার মহম্মদ শামি এদিনও ২টি উইকেট পেলেন।

Tags: ICC World Cup 2023, IND vs SA

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here