Home আপডেট ‘‌উপোসের দিন ডেকে এনেছে বিধানসভায়’‌, অধিবেশনের শুরুতেই সরব শুভেন্দু

‘‌উপোসের দিন ডেকে এনেছে বিধানসভায়’‌, অধিবেশনের শুরুতেই সরব শুভেন্দু

‘‌উপোসের দিন ডেকে এনেছে বিধানসভায়’‌, অধিবেশনের শুরুতেই সরব শুভেন্দু

[ad_1]

আজ, সোমবার ডাকা হয়েছে একদিনের বিধানসভার বিশেষ অধিবেশন। ইতিমধ্যেই সেখানে সরকারপক্ষের বিধায়করা এবং বিরোধী দলের বিধায়করা হাজির হয়েছেন। আগে তাঁরা বলেছিলেন, এই অধিবেশনে যাবেন না। কিন্তু চাপে পড়ে যেতেই হল বিরোধী দল বিজেপিকে। আজই উত্তর কলকাতায় সন্তোষ মিত্র স্কোয়ারের দুর্গাপুজোর উদ্বোধন করতে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাই বঙ্গ–বিজেপির বিধায়করা শাহ সাক্ষাতেই বেশি জোর দিতে বিধানসভায় না আসার সিদ্ধান্ত আগে নিয়েছিলেন। কিন্তু অবশেষে আজ বিধানসভায় এলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এই অধিবেশনে যোগ দিতে এসেই বিধানসভা চত্ত্বরে সরব হন বিরোধী দলনেতা। এভাবে একদিনের বিধানসভা অধিবেশন বাংলার ভাবাবেগে আঘাতের সামিল বলে মনে করেন নন্দীগ্রামের বিধায়ক। সরকার পক্ষকে চেপে ধরতেই আজ বিধানসভায় এসেছেন বিজেপি বিধায়করা বলে বুঝিয়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর সঙ্গে হেঁটে যাচ্ছিলেন বিধায়ক মিহির গোস্বামী। সদ্য শেষ হওয়া বাদল অধিবেশনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মন্ত্রী এবং বিধায়কদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা করেন। সেই সিদ্ধান্তকে কার্যকর করতে গেলে দু’টি বিলে সংশোধন জরুরি। তাই একদিনের বিধানসভার অধিবেশন ডেকে বিল দু’টি পাশ করিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতেই রাজি নয় বিজেপি।

এদিকে আজ, সোমবার নবরাত্রির দ্বিতীয়া। তাই এদিন বিধানসভার অধিবেশন ডাকা মোটেই ঠিক হয়নি বলে মনে করেন শুভেন্দু অধিকারী। এই বিষয়ে তিনি সরব হন সাংবাদিকদের সামনে। মন্ত্রী–বিধায়কদের বেতন বৃদ্ধির সিদ্ধান্তকে সমর্থন না করার কথা আগেই জানিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি আগে বলেছিলেন, ‘বিধায়কদের ভাতা বৃদ্ধির সিদ্ধান্তকে সমর্থন করি না।’ সেখানে আজ এই অধিবেশনে যোগ দিয়ে সোচ্চার হবেন বলেই মনে করা হচ্ছে। কারণ বিধানসভায় ঢোকার সময়ই সরব হন তিনি।

আরও পড়ুন:‌ সুপ্রিম কোর্টের দাওয়াইয়ে আদালতে আত্মসমর্পণ তৃণমূল নেতার, আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ

ঠিক কী বলেছেন শুভেন্দু?‌ অন্যদিকে আজ বিধানসভায় পা রেখেই রাজ্য সরকারকে আক্রমণ করেন বিরোধী দলনেতা। আর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘‌আগে সরকার পক্ষকে বলতে দিন তারপর তো বলবই। বাঙালি এবং হিন্দুদেরকে আঘাত করে এই অধিবেশন করা হচ্ছে। দেবীপক্ষের আগে দূর্গাপুজোর উদ্বোধনের মতো আজ নবরাত্রির দ্বিতীয় দিন। আজ দ্বিতীয়া। আজকে বিধানসভায় ডেকে এনেছে আমাদেরকে। উপোস থাকি দিনের বেলা। ডেকে নিয়ে এসেছে। অষ্টমীর দিন মদের দোকান খুলেছে প্রথম স্বাধীনতার পরে। এবার অষ্টমীর দিন মদের দোকান খোলা থাকবে। অষ্টমীকে বলা হয় ভেজ ডে। ব্রিটিশরাও বন্ধ রাখত।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here