Home আপডেট এইমস নিয়োগ দুর্নীতিতে সিআইডি’‌র জালে এক, জোরদার তল্লাশিতে নেমেছেন গোয়েন্দারা

এইমস নিয়োগ দুর্নীতিতে সিআইডি’‌র জালে এক, জোরদার তল্লাশিতে নেমেছেন গোয়েন্দারা

এইমস নিয়োগ দুর্নীতিতে সিআইডি’‌র জালে এক, জোরদার তল্লাশিতে নেমেছেন গোয়েন্দারা

[ad_1]

এইমস হাসপাতালে নিয়োগ দুর্নীতির অভিযোগ দুই বিজেপি বিধায়ককে তলব করেছে সিআইডি। নীলাদ্রিশেখর দানা এবং বঙ্কিম ঘোষ দুই বিজেপি নেতাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে এই আবহের মধ্যেই এইমস হাসপাতালে নিয়োগ দুর্নীতি মামলায় সিআইডি গ্রেফতার করল এক অভিযুক্তকে। আর তাতেই খেলা ঘুরে গিয়েছে। এবার এই ব্যক্তিকে জেরা করেই পরবর্তী পদক্ষেপ করা হবে। এমনকী এই ব্যক্তির সঙ্গে বিজেপি নেতাদের যোগ আছে কিনা সেটা খতিয়ে দেখছে সিআইডি। তাই মুখোমুখি বসিয়ে দু’‌পক্ষকে জিজ্ঞাসাবাদ করতে পারে তদন্তকারীরা বলে মনে করা হচ্ছে।

সিআইডি সূত্রে খবর, গ্রেফতার হওয়া ব্যক্তির নাম সোমনাথ বিশ্বাস। ধৃতকে আজ, রবিবার কল্যাণী আদালতে পেশ করা হচ্ছে। এইমস হাসপাতালে নিয়োগ দুর্নীতির মামলায় হালিশহরে জোরদার তল্লাশি চালায় সিআইডি। কলকাতা হাইকোর্টের নির্দেশে এই মামলার তদন্ত করছেন সিআইডি অফিসাররা। প্রায় এক কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে। এই হাসপাতালে নিরাপত্তারক্ষী, গ্রুপ–সি, গ্রুপ ডি–সহ নানা পদে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে ধৃত ব্যক্তির বিরুদ্ধে। এই মামলায় বিজেপি বিধায়কদের কোনও যোগ নেই বলে মনে করা হচ্ছে।

এদিকে সূত্রের, ওই ব্যক্তি সোমনাথ বিশ্বাস একাধিক জনকে চাকরি করিয়ে দেওয়ার নাম করে মোটা টাকা তুলেছিলেন। কিন্তু সবাইকে চাকরি করিয়ে দিতে পারেননি। কেউই চাকরি পেয়েছেন কিনা সেটা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তবে চাকরি না পাওয়া এক প্রতারিত যুবকের দেওয়া তথ্যের উপর ভিত্তি করেই সোমনাথকে গ্রেফতার করা হয়েছে। টাকা নেওয়ার পর আর চাকরিপ্রার্থীরা তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারতেন না বলে অভিযোগ। এই ঘটনা নিয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়। পরে মামলার দায়িত্বভার হস্তান্তরিত হয় সিআইডি’‌র কাছে। হালিশহরের একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে সিআইডি অফিসাররা সোমনাথকে গ্রেফতার করেন।

আরও পড়ুন:‌ ‘‌আর কোনও শহর ভোপাল হয়ে উঠবে না’‌, জয় নিশ্চিত বুঝেই বার্তা দিলেন শিবরাজ

অন্যদিকে এই সোমনাথ বিশ্বাসকে নিজেদের হেফাজতে নিয়ে দফায় দফায় জেরা করতে চান সিআইডি অফিসাররা। কল্যাণী এইমস হাসপাতালের নিয়োগ দুর্নীতির মামলায় তদন্ত করছে সিআইডি। এখানে ডেকে পাঠানো হয়েছিল কেন্দ্রীয় প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধিকর্তাকে রামজি সিনহাকে। ভবানী ভবনে তদন্তকারীদের সঙ্গে দেখা করতে বলা হয় কল্যাণী এইমস হাসপাতালের ডিরেক্টরকে। এখানে চাকরি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে গত বছর মে মাসে কল্যাণী থানায় লিখিত অভিযোগ করেছিলেন মুর্শিদাবাদের হরিহরপাড়ার এক যুবক। এই মামলায় বিজেপি সাংসদদেরও নাম জড়িয়ে যায়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here