Home খেলাধুলো এক বলও খেলার সুযোগ পেল না পাকিস্তান, বৃষ্টির কারণে ভেস্তে গেল ভারত-পাক দ্বৈরথ India vs Pakistan Asia Cup 2023 IND vs PAK match called of Due to Rain Pakistan Reached Super Four of Asia Cup sup

এক বলও খেলার সুযোগ পেল না পাকিস্তান, বৃষ্টির কারণে ভেস্তে গেল ভারত-পাক দ্বৈরথ India vs Pakistan Asia Cup 2023 IND vs PAK match called of Due to Rain Pakistan Reached Super Four of Asia Cup sup

এক বলও খেলার সুযোগ পেল না পাকিস্তান, বৃষ্টির কারণে ভেস্তে গেল ভারত-পাক দ্বৈরথ India vs Pakistan Asia Cup 2023 IND vs PAK match called of Due to Rain Pakistan Reached Super Four of Asia Cup sup

[ad_1]

ক্যান্ডি: যে আশঙ্কা বিগত কয়েক দিনের হাওয়া অফিসের রিপোর্টের মাধ্যমে তৈরি হয়েছিল সেটাই শেষমেশ সত্যি হল। বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হল ভারত বনাম পাকিস্তানের এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচ। ভারত প্রথমে ব্যাটিং করে ২৬৬ রানে অলআউট হয়ে যায়। কিন্তু বৃষ্টির কারণে শুরুই করা যায়নি পাকিস্তানের ইনিংস। দীর্ঘ সময় বৃষ্টি না থামায় মাঠ পরিদর্শনের পর খেলা বাতিল করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

ভারত-পাকিস্তান ম্যাচের শুরু থেকেই বারবার বাধ সাধছিল বৃষ্টি। ভারতের ব্যাটিংয়ের সময় ২ বার বৃষ্টির কারণে বন্ধ হয় ম্যাচ। কিন্তু সেই সময় বৃষ্টি তাড়াতাড়ি থামায় মাঠ শুকিয়ে খেলা ফেরশ শুরু করা হয়। বারতের নিজের পুরো ইনিংস ব্যাটও করে। কিন্তু এক বলও ব্যাটিং করার সুযোগ পেল না পাকিস্তান। ভারতের ইনিংস বিরতির পর যে বৃষ্টি নেমেছে তা আর কমার নাম নেয়নি। শেষ পর্যন্ত ১ পয়েন্ট করে ভাগাভাগি করে নিল দুই দল।

নিয়ম অনুযায়ী পাকিস্তানের ইনিংস শুরু করার কাট আউট টাইম ছিল ৮টা ২১। সেই সময়ের মধ্যে খেলা শুরু হলে পুরো ৫০ ওভার পেতেন বাবররা। সেই টাইম অনেক আগেই পেরিয়ে গিয়েছে। ফলে খেলা হলে ওভার কাটা হবে ও ডিএলএস নিয়মে টার্গেট নির্ধারণ করা হবে। ৪৫ ওভারে খেলা হলে ২৫৪, ৪০ ওভারে হলে ২৩৯, ৩০ ওভারে হলে ২০৩ আর ২০ ওভারে খেলা হলে ১৫৫ রানের টার্গেট তাড়া করতে হবে পাকিস্তাকে। এক দিনের ক্রিকেটের নিয়ম অনুযায়ী রেজাল্টের জন্য দুই দলকে অন্তত ২০ ওভার খেলতেই হবে। তা না হলে ম্যাচ বাতিল করা হত। কিন্তু ২০ ওভার খেলার মতও পরিস্থিতি তৈরি হল না।

এই ম্যাচে পরিত্যক্ত হওয়ার ফলে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সুপার ফোরের টিকিট পাকা করে ফেলল পাকিস্তান। কারণ প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে জয় পেয়েছিল বাবর আজমরা। ভারত ১ পয়েন্ট পেলেও সুপার ফোরের টিকিট পাকা করতে হলে নেপালের বিরুদ্ধে পরবর্তী ম্যাচ জিততেই হবে। আর বৃষ্টির কারণে সেই ম্যাচ ভেস্তে গেলেও সুপার ফোরে পৌছে যাবে ভারত।

আরও পড়ুনঃ IND vs PAK, Asia Cup 2023: আঙুল উঁচিয়ে ইশানকে মাঠের বাইরে যেতে বললেন, রউফের অসভ্যতার সমালোচনায় নেট দুনিয়া

প্রসঙ্গত, পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২৬৬ রান করে ভারত। চাপের মুহূর্তে অনবদ্য ব্যাটিং করেন হার্দিক পান্ডিয়া ইশান কিশান। ৮৭ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন হার্দিক ও ইশান করেন ৮২ রান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন শাহিন আফ্রিদি আর ৩টি করে উইকেট নেন হ্যারিস রউফ ও নাসিম শাহ।

Tags: Asia Cup 2023, IND vs PAK, India Vs pakistan, Rain

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here