Home আপডেট এগরায় ভয়াবহ বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার ভানু বাগ, কটকে মিলল হদিশ

এগরায় ভয়াবহ বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার ভানু বাগ, কটকে মিলল হদিশ

এগরায় ভয়াবহ বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার ভানু বাগ, কটকে মিলল হদিশ

[ad_1]

কলকাতা: কটক থেকে গ্রেফতার এগরা বিস্ফোরণকাণ্ডের মূল অভিযুক্ত কৃষ্ণপদ বাগ ওরফে ভানু। সিআইডির জালে তাঁর ছেলে এবং ভাইপোও।

গত মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ এগরা ১ ব্লকের সাহারা গ্রাম পঞ্চায়েতের খাদিকুল গ্রামের এগরার বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। অভিযোগ, সেই কারখানার মালিক ভানু ওরফে কৃষ্ণপদ বাগ ঘটনার পরেই পালিয়ে যান।

কারখানার মালিক ভানু ঘটনার পর থেকেই ছিলেন পলাতক। ভানুর খোঁজে ওড়িশা এবং সংলগ্ন এলাকায় হাসপাতাল থেকে শুরু করে ছোটখাটো স্বাস্থ্য কেন্দ্র, সর্বত্র তল্লাশি চালাচতে থাকে পুলিশ। আহত অবস্থায় কাউকে দেখা গেছে কি না জানতে, ভানুর ছবিও দেখানো হয়। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান ছিল, রীতিমতো পেশাদারি কায়দায় সপরিবারে গা ঢাকা দিয়েছেন ভানু বাগ। ধরা পড়ার আশঙ্কায় ঘটনাস্থলেই বন্ধ করে দেন মোবাইল ফোন। ফলে বাজিগর ভানুর হদিশ পেতে পুলিশকে হিমশিম খেতে হয়।

ঘটনায় প্রকাশ, সিআইডি ওড়িশার কটকের একটি হাসপাতালের খোঁজ পেয়েছে। যেখানে চিকিৎসারত অবস্থায় রয়েছেন ভানু। বিস্ফোরণের জেরে ভানুর শরীরের প্রায় ৭০ শতাংশের বেশি পুড়ে গিয়েছে। সেখান থেকেই ধরা হয়েছে তাঁদের। সঙ্গে গ্রেফতার করা হয়েছে ভানুর ছেলে পৃথ্বীজিৎ এবং ভাইপো ইন্দ্রজিৎ-কে।

সূত্রের খবর, বৃহস্পতিবার ওই হাসপাতালে আটক করা হয় ভানুকে। প্রাথমিক ভাবে জানা যাচ্ছে, তাঁকে আপাতত কটক হাসপাতালেই রাখা হবে। তার পর ভবানীভবনে নিয়ে আসা হতে পারে।

প্রসঙ্গত, ভানুর বাজি কারখানায় বিস্ফোরণের সময় সেখানে কাজ করতে করতেই প্রাণ হারান ৯ শ্রমিক। যাঁদের অধিকাংশই মহিলা। আহত আরও ছ’জন। এই বিস্ফোরণে গুরুতর আহত হয় ভানুও। কিন্তু, ওই অবস্থাতেই একটি বাইকে করে তারা ওডিশায় চলে যায়। কী ভাবে পুলিশের চোখে ধুলো দিয়ে ‘বাজি সাম্রাজ্য’ চালাচ্ছিল ভানু, তা নিয়ে উঠেছে প্রশ্ন।

আরও পড়ুন: আজই যাত্রা শুরু হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের, জানুন টিকিটের দাম-সহ খুঁটিনাটি

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here