Home আপডেট এবার কেষ্ট দার কালীপুজোর দায়িত্ব নিলেন কাজল শেখ, চলছে ধুমধাম আয়োজন

এবার কেষ্ট দার কালীপুজোর দায়িত্ব নিলেন কাজল শেখ, চলছে ধুমধাম আয়োজন

এবার কেষ্ট দার কালীপুজোর দায়িত্ব নিলেন কাজল শেখ, চলছে ধুমধাম আয়োজন

[ad_1]

কেষ্ট দা এখন (‌অনুব্রত মণ্ডল)‌ তিহাড়ে। দুর্গাপুজোগুলি জেলেই কাটছে। তবে তিনি বরাবরই মা কালীর ভক্ত। যতদিন বীরভূমে ছিলেন ততদিন বড় করে কালীপুজো করেছেন। এখন আর তা সম্ভব নয়। তাহলে তাঁর কালীপুজোর কী হবে?‌ এবার কেষ্টর কালীপুজোর দায়িত্ব নিলেন সভাধিপতি কাজল শেখ। একদা দলের অন্দরে থাকা কেষ্ট বিরোধী কাজল আজ রাজনৈতিক প্রতিহিংসা ভুলে কালীপুজোর দেখাশোনার দায়িত্বভার নিলেন। কেষ্টর কালীপুজো সুতরাং এবার কাজলের হাতে। আজ সরজমিনে সবটা ঘুরে দেখলেন কাজল শেখ। কালীপুজো যাতে আগের মতোই হয় সেই উদ্যোগ নিলেন কাজল শেখ।

এদিকে এখন জেলের কুঠুরিতে রয়েছেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডল। তাই গত দু’বছর বীরভূমের তৃণমূল কংগ্রেসে কার্যালয়ে কালীপুজোয় নেই কেষ্ট। আবার ছোটবেলায় নিজের হাতে গড়া বোলপুরের নিচুপট্টির বাড়িপুকুর সম্মিলনী ক্লাবের কালীপুজোতেও অনুপস্থিত অনুব্রত। আর সেই কালীপুজো এখন কেমন হচ্ছে?‌ মণ্ডল পরিবারের সদস্যরাই বা কেমন আছেন?‌ এবার সেসবের খোঁজ নিতে নিচুপট্টির কালীপুজো মণ্ডপে যান কাজল শেখ। সেখানে গিয়ে সকলের সঙ্গে কথা বললেন। একইসঙ্গে জানিয়ে দিলেন দাদা নেই তো কি হয়েছে, ভাই তো আছে। আগের মতোই হবে কালীপুজো।

অন্যদিকে অনুব্রত মণ্ডলের হাতে তৈরি কালীপুজো বহু বছর ধরেই ‘কেষ্ট–কালী’ নামেই পরিচিতি পেয়েছে। এখন সেই কালীপুজো ভার নিয়েছেন অনুব্রতর ভাই এবং পাড়া প্রতিবেশীরা। তাঁকে গ্রেফতার করার পর থেকেই এই কালীপুজো নিয়ে একটা সমস্যা দেখা দিয়েছিল। আবার ২০০০ সাল থেকে তৃণমূল কংগ্রেস কার্যালয়েও কালী পুজোর আয়োজন শুরু করেন অনুব্রত মণ্ডল। সেভাবেই চলে আসছিল কালীপুজো। কিন্তু হঠাৎ ছন্দপতন ঘটেছে। তারপর থেকে এই কালীপুজোর পিছনে রয়েছেন অনুব্রত মণ্ডলের ভাই প্রিয়ব্রত মণ্ডল। এই পরিস্থিতিতে চাপ লাঘব করতে এগিয়ে এলেন জেলার ছেলে কাজল শেখ।

আরও পড়ুন:‌ ‘‌বিল আটকে রাখার অধিকার নেই’‌, এবার সরাসরি রাজ্যপালকে আক্রমণ করলেন স্পিকার

এখানে প্রত্যেক বছর ঘটা করে বোলপুরে নিজের পাড়ার কালীপুজো করতেন প্রতিষ্ঠাতা অনুব্রত মণ্ডল। কালীপুজোর আয়োজন হয়েছে এবারও। তবে কেষ্ট দার অনুপস্থিতিতে মন খারাপ সবারই। এই বিষয়ে প্রিয়ব্রত মণ্ডল বলেন, ‘‌কালীপুজোর প্রস্তুতি দেখতে এসেছিলেন কাজল শেখ। কালীপুজোর উদ্বোধন থেকে সমস্ত অনুষ্ঠানে অংশগ্রহণও করবেন।’‌ আর কাজল শেখের কথায়, ‘‌কালীপুজো যেভাবে হতো এবারেও সেভাবেই হবে। অনুব্রতদা নেই ঠিকই, তবে বাড়ির সকলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে হবে কালীপুজোর আয়োজন। আমরা এই পরিবারেরই সদস্য। তাই মণ্ডল পরিবারের সঙ্গেই থাকব। কেষ্ট দার হাত ধরেই আমার রাজনৈতিক জীবনের পথচলা শুরু। তাঁকে মিথ্যা মামলায় জেলে আটকে রাখা হয়েছে। দাদার শূন্যতা দুঃখের এবং বেদনার।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here