Home আপডেট এবার বাংলায় প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশ!‌ লোকসভার নির্বাচনের প্রাক্কালে বড় ইভেন্ট

এবার বাংলায় প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশ!‌ লোকসভার নির্বাচনের প্রাক্কালে বড় ইভেন্ট

এবার বাংলায় প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশ!‌ লোকসভার নির্বাচনের প্রাক্কালে বড় ইভেন্ট

[ad_1]

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করেছে ফেব্রুয়ারি মাসের মধ্যে সব রাজ্যে পা রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন প্রশ্ন উঠছে, বাংলায় কবে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? এই প্রশ্নের উত্তর সরাসরি কেউ দিতে চাননি। তবে বিজেপি সূত্রে খবর, যখনই আসুন প্রধানমন্ত্রী, বাংলায় ব্রিগেড সমাবেশ করার সম্ভাবনা রয়েছে। তারিখ এখনও পর্যন্ত চূড়ান্ত না হলেও ফেব্রুয়ারি মাসকে ধরে নেওয়া যেতে পারে। যদিও গত ডিসেম্বর মাসে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে লক্ষ কণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠানে যোগ দিতে আসেননি প্রধানমন্ত্রী। কিন্তু ফেব্রুয়ারি মাসে প্রধানমন্ত্রীকে দিয়েই ব্রিগেড সমাবেশ করাতে চায় বিজেপি।

বিজেপির এই আবদার ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর সচিবালয়ে পৌঁছে গিয়েছে। কেন্দ্রীয় নেতাদেরও সে কথা জানানো হয়েছে বলে সূত্রের খবর। তাই স্বাভাবিকভাবে এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছেন বঙ্গ–বিজেপির নেতারা। কারণ লক্ষ্যমাত্রা যে ৩৫টি আসন। এটাই বারবার তাঁদের মুখ থেকে শোনা যাচ্ছে। আর বাড়তি আসন পেতে মরিয়া পদ্ম শিবির। যদিও নানা সমীক্ষা এই লক্ষ্যের বিপরীতই বলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রস্তাবিত এই ব্রিগেড সমাবেশ যদি ঘটে তাহলে তখন থেকেই আনুষ্ঠানিকভাবে বাংলায় লোকসভা নির্বাচনের ঢাকে কাঠি পড়বে বলে মনে করা হচ্ছে।

এদিকে লোকসভা নির্বাচনের প্রাক্কালে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ এবং জঙ্গলমহলের মানুষজন থেকে শুরু করে কর্মীদের প্রধানমন্ত্রীর ভোকাল টনিক শোনাতে প্রস্তুতি শুরু করেছে বিজেপি। যদিও প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশ নিয়ে রবিবার পর্যন্ত বিজেপির পক্ষ থেকে অফিসিয়াল কোনও মন্তব্য করা হয়নি। তবে বিষয়টি নিয়ে নামপ্রকাশে অনিচ্ছুক এক সাংসদ বলেন, ‘এখনও সূচি চূড়ান্ত হয়নি। তবে বিষয়টি পরিকল্পনাস্তরে রয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগেও মোদীজি কলকাতায় এসে ব্রিগেড সমাবেশ করেছিলেন। তাই লোকসভা নির্বাচনের প্রাক্কালে তিনি যদি ব্রিগেড সমাবেশে ভাষণ দেন সেটা দলের নেতা–কর্মীদের অনেক বেশি চাঙা করবে। এটা নিয়ে আলোচনা হয়েছে।’

আরও পড়ুন:‌ গঙ্গাসাগর মেলায় একইদিনে দুই পুণ্যার্থীর মৃত্যু ঘটল, ভিড়ের স্রোতের সঙ্গে পাল্লা দিচ্ছে ঠাণ্ডা

অন্যদিকে আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামমন্দিরকে সামনে রেখে লোকসভা নির্বাচনে হিন্দুত্বের প্রচার তুঙ্গে তোলা হবে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির অন্যতম নির্বাচনী অ্যাজেন্ডা হতে চলেছে রামমন্দির। এই উদ্বোধনের পর থেকেই নানা রাজ্যে নির্বাচনী প্রচার শুরু করতে পারেন প্রধানমন্ত্রী বলে জানা যাচ্ছে। ফেব্রুয়ারি মাসের প্রথমে অথবা দ্বিতীয় সপ্তাহের মধ্যে সারা দেশের সব রাজ্যেই একবার করে সফর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে সূত্রের খবর। তখনই চূড়ান্ত হবে বাংলায় মোদীর ব্রিগেড সমাবেশ।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here