Home খেলাধুলো এশিয়ান গেমসের ঘোষিত ভারতীয় দল, পুরুষ দলে মহাচমক, মহিলাদের পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে বিসিসিআই BCCI announced Senior Mens and Womens Indian Cricket Team for upcoming 19th Asian Games sup

এশিয়ান গেমসের ঘোষিত ভারতীয় দল, পুরুষ দলে মহাচমক, মহিলাদের পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে বিসিসিআই BCCI announced Senior Mens and Womens Indian Cricket Team for upcoming 19th Asian Games sup

এশিয়ান গেমসের ঘোষিত ভারতীয় দল, পুরুষ দলে মহাচমক, মহিলাদের পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে বিসিসিআই BCCI announced Senior Mens and Womens Indian Cricket Team for upcoming 19th Asian Games sup

[ad_1]

মুম্বই: ১৯ তম এশিয়ান গেমসের জন্য পুরুষ ও মহিলা ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। একদিনের বিশ্ব কাপের আগে ঠিক আগে এশিয়ান গেমস হওয়ায় দ্বিতীয় সারির দল যে পাঠানো হবে সেই কথা আগেই জানানো হয়েছিল। কোনও সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা করা হয়েছে। তবে মেয়েদের এশিয়ান গেমসে পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-২০ ফর্ম্যাটে হবে এশিয়া কাপ।

ভারতীয় পুরুষ দলে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে রুতুরাজ গায়কোয়াড়। শোনা গিয়েছিল শিখর ধওয়ানকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। তবে গব্বরকে ছাড়াই ঘোষণা করা হয়েছে দল। মূলত আইপিএল ২০২৩-এ পারফর্ম করা তরুণ ক্রিকেটারদের নিয়ে তৈরি হয়েছে এশিয়া কাপের দল। স্বপ্নপূরণ হয়েছে রিঙ্কু সিংয়ের। ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ সিরিজে রিঙ্কু সুযোগ না পাওয়ার প্রশ্ন উঠেছিল। তবে এশিয়ান গেমসে ভারতীয় দলের জার্সি গায়ে উঠতে চলেছে রিঙ্কু সিংয়ের। বাংলার দুই তারকা শাহবাজ আহমেদ ও মুকেশ কুমার জায়গা পেয়েছেন দলে। রয়েছেন যশস্বী জসওয়ালও। উইকেটকিপার হিসেবে দলে রয়েছেন প্রভসিমরন সিং ও জিতেশ শর্মা।

এক ঝলকে দেখে নেওয়া যাক এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় দল: রুতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটকিপার)। স্ট্যান্ড-বাই: যশ ঠাকুর, সাই কিশোর, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন।

অপরদিকে, এশিয়ান গেমসে মূল দলই খেলতে যাচ্ছে ভারতীয় মহিলা গলের। রিচা ঘোষ বাংলাদেশ সফরে দলের বাইরে থাকলেও এশিয়ান গেমসে দলে ফিরেছেন তিনি। এছাড়া বাংলা থেকে রিচা ঘোষ ছাড়া সুযোগ পেয়েছেন তিতা সাধু। যিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন। দলের অধিনায়ক হরমনপ্রীত কউর ও সহ অধিনায়ক স্মৃতি মন্ধনা।

আরও পড়ুনঃ Yashasvi Jaiswal: অভিষেকে শতরান সহ ৫ বিশাল রেকর্ড, ইতিহাসের পাতায় যশস্বী জয়সওয়াল

এক ঝলকে দেখে নেওয়া যাক এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় মহিলা দল: হরমনপ্রীত কৌর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, দীপ্তি শর্মা, রিচা ঘোষ (উইকেটকিপার), আমনজ্যোৎ কৌর, দেবিকা বৈদ্য, অঞ্জলি সর্বানি, তিতাস সাধু, রাজেশ্বরী গায়কোয়াড়, মিন্নু মণি, কণিকা আহুজা, উমা ছেত্রী (উইকেটকিপার), অনুষা বরেড্ডি। স্ট্যান্ড-বাই: হার্লিন দেওল, কাশভি গৌতম, স্নেহ রানা, সাইকা ইশাক ও পূজা বস্ত্রকার।

Tags: Asian Games, BCCI, Indian Cricket Team

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here