Home খেলাধুলো ওয়েস্ট ইন্ডিজের মতো ভুল নয়, সবার আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন ভারতের পড়শি দেশের

ওয়েস্ট ইন্ডিজের মতো ভুল নয়, সবার আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন ভারতের পড়শি দেশের

ওয়েস্ট ইন্ডিজের মতো ভুল নয়, সবার আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন ভারতের পড়শি দেশের

[ad_1]

কলকাতা: ওয়েস্ট ইন্ডিজের মতো ভুল হল না। সবার আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করল শ্রীলঙ্কা। বাছাইপর্বে এক ম্যাচ বাকি থাকতেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের টিকিট ১৯৯৬–এর চ্যাম্পিয়নদের হাতে।

রবিবার জিম্বাবুয়েকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের টিকিট হাতে পেয়ে গেল শ্রীলঙ্কা। ১৩তম বিশ্বকাপের দশটি দলের নয়টি চূড়ান্ত হয়ে গেল। বাকি একটি জায়গার জন্য লড়াইয়ে থাকল জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডস।

দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবার বিশ্বকাপে নেই। স্কটল্যান্ডের কাছে যোগ্যতা অর্জন পর্বে হেরে তাদের স্বপ্ন চুরমার হয়েছে। তবে তাদের মতো ভুল করল না শ্রীলঙ্কা।

আরও পড়ুন- সব জারিজুরি শেষ রিংকু সিংয়ের! আকাশ থেকে সোজা মাটিতে, আইপিএলের পর অধঃপতন

রবিবার বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে বিশ্বকাপের টিকিট হাতে পেতে নেমেছিল। শ্রীলঙ্কা অধিনায়ক দাসুন শানাকা টস জেতেন। বোলিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।

৩০ রানের মধ্যে প্রথম তিন উইকেট হারিয়ে জিম্বাবুয়ে ধুঁকতে শুরু করে। আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। মাহিশ তিকশানার স্পিন ও মাথিসা পাথিরানার পেসের সামনে এলোমেলো হয়ে যায় তারা। শেষ পর্যন্ত ১৬৫ রানে শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস।

পাথুম নিশাঙ্কা ও দিমুত করুনারত্নের ওপেনিং জুটিই তুলে ফেলে ১০৩ রান। ৩৪তম ওভারে জয় নিশ্চিত করে ফেলে শ্রীলঙ্কা। এই ম্যাচ হারলেও জিম্বাবুয়ের বিশ্বকাপ টিকিট পাওয়ার পথ বন্ধ হয়ে যায়নি। বাচাইপর্বের সুপার সিক্সে মঙ্গলবার স্কটল্যান্ডের মুখোমুখি হবে তারা।

আরও পড়ুন- ভারত বনাম পাকিস্তান না ভারত বনাম অস্ট্রেলিয়া, দাদার মতে কার পাল্লা ভারি

জিম্বাবুয়ের পয়েন্ট এখন ৬। এক ম্যাচ কম খেলে স্কটল্যান্ডের পয়েন্ট ৪। জিম্বাবুয়ে পরের ম্যাচে স্ককল্যান্ডের কাছে হেরে গেলে বাদ পড়তে পারে। কারণ তখনও স্কটল্যান্ডের আরও একটি ম্যাচ বাকি থাকবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

Tags: 2023 world cup, Sri Lanka

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here