Home আপডেট ‘‌ওসবে আমাকে জড়িও না’‌, সুবল শোকজে রাজনৈতিক শুরু শিশিরের দূরত্ব অবস্থান

‘‌ওসবে আমাকে জড়িও না’‌, সুবল শোকজে রাজনৈতিক শুরু শিশিরের দূরত্ব অবস্থান

‘‌ওসবে আমাকে জড়িও না’‌, সুবল শোকজে রাজনৈতিক শুরু শিশিরের দূরত্ব অবস্থান

[ad_1]

শিশির অধিকারী তৃণমূল কংগ্রেসের সাংসদ খাতায়–কলমে হলেও এখন তিনি প্রকাশ্যে বিজেপির সঙ্গে যুক্ত। সেটা নানা রাজনৈতিক সভায়, বক্তব্যে প্রকাশিত হয়েছে। আর একই অনুষ্ঠানে শিশির অধিকারীর সঙ্গে মঞ্চে উপস্থিত হয়ে কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না প্রণাম করেন। তাতে তাঁকে পেতে হয়েছে শোকজ চিঠি। এই নিয়ে এবার মুখ খুললেন শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী। আর সেই মন্তব্য নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে। কাঁথির সাংসদকে নিজের রাজনৈতিক গুরু বলে প্রণাম করতে দেখা গিয়েছিল সুবলবাবুকে।

এদিকে এই নিয়ে তৃণমূল কংগ্রেসের মধ্যে একটা টানাপোড়েন চলছিল। সুবল মান্নার একরকম যুক্তি। তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্বের আর একরকম যুক্তি। কিন্তু তাতে সমাধান বেরিয়ে আসছিল না। আবার এই ঘটনার পর শিশির অধিকারী বিষয়টি এড়িয়ে গিয়েছিলেন। সুবল মান্না সেদিন বলেছিলেন, ‘‌জন্ম দিয়েছেন পিতামাতা ঠিকই। কিন্তু যিনি পথ দেখিয়েছেন, যাঁর জন্য আজ আমি এখানে, সেই রাজনৈতিক গুরু শিশির অধিকারীকে প্রণাম জানাই।’‌ পরে সাফাই দেন, ‘‌মঞ্চে একজন বয়স্ক মানুষ বসেছিলেন। আমি শুধু সম্মানটুকু দেখিয়েছি। তৃণমূল নেতৃত্বকে যা বলার বলব। যিনি আমাকে চেয়ারম্যান করেছেন, তাঁকেই কৈফিয়ত দেব। ১৯৮৪ সাল থেকে তাঁদের সঙ্গে আমার সম্পর্ক। ২০২০ সালে বিজেপিতে যোগ দেওয়ার সময় থেকেই ওদের সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই।’‌

অন্যদিকে এসব ছেলে ভোলানো কথা মেনে নিতে রাজি নয় তৃণমূল কংগ্রেস। তাঁর সঙ্গে একমঞ্চে থাকা, প্রণাম করা এবং রাজনৈতিক গুরু বলে সম্বোধন করার পর ঘনিষ্ঠতা নিয়ে প্রশ্ন উঠে যায়। কাঁথির পুরসভার চেয়ারম্যানকে তৃণমূল কংগ্রেসের শোকজ করা নিয়ে শিশির অধিকারী প্রশ্ন করা হলে বলেন, ‘‌ওসবে আমাকে জড়িও না। ব্যাপারটা বাচ্চা বাচ্চা ছেলেখেলা। আমি আমার জায়গায় আছি। ওসব অনেক ছোটোখাটো ব্যাপার। আমাকে না জড়ানোই ভাল। সবটাই বাচ্চা বাচ্চা খেলা’‌। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিতেই অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূল কংগ্রেসের সব সম্পর্ক ছিন্ন হয়েছে। যদিও খাতায়–কলমে শিশির এবং দিব্যেন্দু অধিকারী এখনও তৃণমূল কংগ্রেসের সাংসদ। সেখানে এবার নতুন সংযোজন ‘‌বাচ্চা বাচ্চা খেলা’‌।

আরও পড়ুন:‌ কলেজেই ছাত্রীকে কুপ্রস্তাব, প্রত্যাখ্যান করতেই তৃণমূল কার্যালয়ে শ্লীলতাহানির অভিযোগ

তবে শিশির অধিকারীর এমন কটাক্ষ নিয়ে চর্চা তুঙ্গে উঠেছে। কেন এমন মন্তব্য শিশির অধিকারীর?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে। ‘বাচ্চা–বাচ্চা খেলা’ বলে কটাক্ষ করেন কাঁথি সাংসদ শিশির অধিকারী। তাহলে কি তৃণমূল কংগ্রেসের জেলা নেতৃত্বকে বাচ্চা মনে করেন তিনি?‌ যদিও সেটা খোলসা করেননি শিশিরবাবু। তবে তিনি বর্ষীয়ান নেতা হওয়ায় তাঁর কাছে এটা বড় কোনও ব্যাপার নয় বলেই মনে করা হচ্ছে। ভগবানপুর উৎসবে আজ, রবিবার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এসেই এই মন্তব্য করেন কাঁথির সাংসদ।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here