Home আপডেট কর্নাটকের মুখ্যমন্ত্রী হচ্ছেন সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী শিবকুমার

কর্নাটকের মুখ্যমন্ত্রী হচ্ছেন সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী শিবকুমার

কর্নাটকের মুখ্যমন্ত্রী হচ্ছেন সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী শিবকুমার

[ad_1]

কর্নাটকের নতুন মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে গত কয়েকদিন ধরে চলছে জোর টানাপোড়েন। মিডিয়া রিপোর্টে প্রকাশ, বুধবার শেষমেশ রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী বেছে নিয়েছে কংগ্রেস। সূত্রের মতে, সিদ্দারামাইয়া কর্নাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হবেন এবং তাঁর ডেপুটি হিসাবে থাকছেন ডিকে শিবকুমার।

বৃহস্পতিবার মধ্যাহ্নভোজের পর শপথ গ্রহণ অনুষ্ঠান হতে পারে। শোনা যাচ্ছে, সিদ্দারামাইয়া একাই শপথ নেবেন।

এ ছাড়াও, আগামীকাল (১৮ মে) বিকেল সাড়ে ৩টা নাগাদ কান্তিরাভা স্টেডিয়ামে কংগ্রেস বিধায়ক দলের একটি বৈঠক ডাকা হবে।

এ দিন রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন সিদ্দারামাইয়া এবং শিবকুমার দু’জনেই। প্রবীণ কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া বেরিয়ে যেতেই দিল্লিতে ১০ জনপথ রোডে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করতে যান শিবকুমার। বেলা দেড়টা নাগাদ প্রায় এক ঘণ্টা রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর ১০ জনপথ রোডের বাংলো থেকে বেরতে দেখা গেল কর্নাটক প্রদেশ কংগ্রেসের সভাপতি শিবকুমারকে। আর এর পরই মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীপদে দুই নেতার নাম নিয়ে জল্পনা ছড়ায়।

২২৪ সদস্যের বিধানসভায় ভোটগ্রহণ হয় ১০ মে। ১৩ মে ফলাফল ঘোষণা হলে দেখা যায় কংগ্রেস ১৩৫টি আসন নিয়ে সহজ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে, যেখানে ক্ষমতাসীন বিজেপি এবং জেডিএস যথাক্রমে ৬৬ এবং ১৯টি আসন পায়।

কর্নাটকের সম্প্রতি অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের জোরালো জয়ে সিদ্দারামাইয়া এবং শিবকুমার উভয়েই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। বিজেপিকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে তাঁদের ভূমিকা ছিল দেখার মতোই। কিন্তু জয়ের পর মুখ্যমন্ত্রী বাছতেই হিমশিম খেতে হয় কংগ্রেসকে।

আরও পড়ুন: কর্নাটকের মুখ্যমন্ত্রী নিয়ে সাসপেন্স অব্যাহত, সিদ্দারামাইয়া এবং শিবকুমারের জন্য নয়া ‘ফরমুলা’ কংগ্রেসের!

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here