Home আপডেট কলকাতা পুলিশের ম্যারাথনে যোগ দিলেন অভিষেক, ১০ কিমির দৌড়ে তৃণমূলের সেনাপতি

কলকাতা পুলিশের ম্যারাথনে যোগ দিলেন অভিষেক, ১০ কিমির দৌড়ে তৃণমূলের সেনাপতি

কলকাতা পুলিশের ম্যারাথনে যোগ দিলেন অভিষেক, ১০ কিমির দৌড়ে তৃণমূলের সেনাপতি

[ad_1]

আজ, রবিবার কলকাতা পুলিশের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে হাফ ম্যারাথনের। এই কর্মসূচি বেশ কিছুদিন আগেই ঘোষণা করা হয়েছিল। তাই রবিবার শীতের সকালেই মাঠে নেমে পড়েছেন দৌড় প্রতিযোগীরা। এই ম্যারাথনে দৌড়তে তিনটি ক্যাটাগরি আছে। ২১ কিলোমিটার, ১০ কিলোমিটার এবং ৫ কিলোমিটার। যে কোনও বিভাগে নাম দিতে পারেন যে কোনও ব্যক্তি। তাই এই ম্যারাথনে দেখা গেল, নাম লিখিয়ে ফেলেছেন একাধিক প্রতিযোগী। তবে তার মধ্যে চমকের বিষয়টি হল— ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় আছেন এই ম্যারাথন দৌড়ে। একেবারে ফুরফুরে মেজাজে রবিবাসরীয় সকালে রেড রোডে যোগ দিলেন ম্যারাথনে।

সামনে লোকসভা নির্বাচন। তার উপর আবার তৃণমূল কংগ্রেসের অন্দরে গড়ে উঠেছে নবীন–প্রবীণের দ্বন্দ্ব। সেখানে এই ম্যারাথন দৌড়ে যোগ দিয়ে তিনি বার্তা দিলেন বলে মনে করা হচ্ছে। তিনি যে ফিট সেটা রবিবাসরীয় সকালের দৌড় দিয়েই আরও একবার প্রমাণ করে দিলেন। নাম লিখিয়ে দৌড়ালেন ১০ কিলোমিটার। এটা যে প্রবীণরা পারবেন না সেটা সকলেই জানে। অথচ মুখে কিছু বললেন না। এটা একদিকে জনসংযোগের ক্ষেত্রে বড় বিষয় হল, অপরদিকে যাঁদের বার্তা দেওয়া সেটা চুপচাপ দিয়ে দেওয়াও হল বলে মনে করা হচ্ছে।

এদিকে এই ম্যারাথনের অনুষ্ঠানের শুরুতে ছিলেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল, রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার। তবে টলিপাড়ার কলাকুশলীদেরও এখানে দেখা গিয়েছে। আবির চট্টোপাধ্যায়, ইশা সাহারা–সহ অনেকেই অংশ নেনে কলকাতা পুলিশের এই ম্যারাথন দৌড়ে। এই ম্যারাথনে অংশ নেওয়ার জন্য শনিবার রাত থেকেই রেড রোড জুড়ে পুলিশের কড়া নিরাপত্তা বলয় তৈরি হয়। শনিবার রাত ১০টা থেকে এখানে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রেড রোডে আজ, রবিবার দুপুর ১২টা পর্যন্ত এমনই অবস্থা জারি থাকবে।

আরও পড়ুন:‌ তুমুল গুলির লড়াইয়ে নিকেশ তিন, বস্তারের জঙ্গল থেকে উদ্ধার দু’‌জন মহিলা মাওবাদীর দেহ

অন্যদিকে একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হচ্ছে। রবিবার পণ্যবাহী গাড়িকে চলাচল করতে দেওয়া হচ্ছে না এসব রাস্তা দিয়ে। এজেসি বোস রোডের হেস্টিংস মোড় থেকে মল্লিকবাজারগামী লেন, খিদিরপুর রোড, এসপ্ল্যানেড র‌্যাম্প, জওহরলাল নেহরু রোড, ডাফরিন রোড এবং মেয়ো রোড দিয়ে পণ্যবাহী গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে না। কলকাতা পুলিশের ম্যারাথনের জন্য রাস্তায় ব্যাপক লোকজনের ভিড় দেখা দিয়েছে। শহরের আনাচে–কানাচে ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়েই শুরু হয়েছে ম্যারাথন দৌড়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here