Home খেলাধুলো কলকাতা সেরা মহমেডান, উদযাপনের মাঝে মেহরাজকে ধন্যবাদ জানাচ্ছে সাদা-কালো ব্রিগেড

কলকাতা সেরা মহমেডান, উদযাপনের মাঝে মেহরাজকে ধন্যবাদ জানাচ্ছে সাদা-কালো ব্রিগেড

কলকাতা সেরা মহমেডান, উদযাপনের মাঝে মেহরাজকে ধন্যবাদ জানাচ্ছে সাদা-কালো ব্রিগেড

[ad_1]

পারাদীপ ঘোষ, কলকাতা: ১৯৩৪ থেকে ৩৮ পর আরও একবার ইতিহাসের পুনরাবৃত্তি। টানা তিনবার কলকাতা সেরা মহমেডান স্পোর্টিং। লিগ জয়ের হ্যাটট্রিকের সেলিব্রেশনে রঙিন রেড রোড লাগোয়া সাদা কালো তাঁবু। সদস্য, সমর্থক ক্লাবকর্তাদের উচ্ছ্বাস আর উদযাপনের ভিড়ে তিনি আজ অনেক দূরে। কলকাতার অন্য প্রান্তে নিউটাউনে ঘরবন্দি। মেহরাজউদ্দিন ওয়াডু।

কাশ্মীর থেকে কলকাতা এসেছিলেন সাদা-কালোকে তাঁর সোনালী অতীতে ফিরিয়ে  নিয়ে যেতে। কোনও যুক্তি সঙ্গত কারণ ছাড়াই মহমেডানের বিনিয়োগকারী সংস্থা বাঙ্কারহিলসের শীর্ষকর্তা দীপক সিংয়ের ইচ্ছেতে সরতে হয়েছে মেহরাজকে। কিন্তু এই দলটা যে তারই হাত ধরে তৈরি। ডেভিড, রেমসাঙ্গার মতো আজকের তারকাদের খুঁজে খুঁজে তুলে এনেছেন মেহরাজ। সাক্ষী ছিলেন দীপেন্দু বিশ্বাস।

আরও পড়ুন– আজ ও আগামিকাল দিনভর বৃষ্টি দক্ষিণবঙ্গে ! উত্তরবঙ্গে আবহাওয়া কেমন থাকবে, জেনে নিন

মোহনবাগানকে ২-০ গোলে হারিয়ে কলকাতা সেরা হওয়ার দিনে, তাই মহমেডান সদস্য সমর্থকদের মুখে ঘুরে ফিরে বারবার কাশ্মীরীর জয়ধ্বনি। মেহরাজ না থাকলে লিগ জয়ের হ্যাটট্রিকের ভিত্তিপ্রস্তরটাই তো স্থাপন হতো না। সেটা অন্তত বুঝছেন সচিব ইশতিয়াক আহমেদ, মহম্মদ কামরুদ্দিন, বেলাল আহমেদের মতো দলের সঙ্গে ৩৬৫ দিন আষ্ঠে পৃষ্ঠে জড়িয়ে থাকা সাদা-কালো কর্মকর্তারা।

বেলাল আহমেদের মত বর্ষীয়ান কর্তারা তাই বলছেন, ‘‘মেহরাজ ভাই ছিল বলেই না আজকের দিনটা ও সদস্য সমর্থকরা আনন্দ করতে পারছে।” মেহরাজের কোচিংয়ে মরশুমের প্রথম ম্যাচে কলকাতা ফুটবল ক্লাবকে ৭-০ গোলে হারিয়ে লিগ অভিযান শুরু করেছিল সাদা কালো। এবারের লিগে মহমেডান যে কোন ক্লাবকে ছেড়ে কথা বলবে না, তার ইঙ্গিত মিলেছিল সেদিনই।

আরও পড়ুন– রাশিফল ৩০ সেপ্টেম্বর; দেখে নিন কেমন যাবে আজকের দিন

মহমেডানের কলকাতা সেরা হওয়ার দিনে, তাই আবেগঘন পোস্টে ক্লাবের ফুটবলার ও সদস্য সমর্থকদের শুভেচ্ছা জানিয়েছেন মেহরাজউদ্দিন ওয়াডু। মনে করিয়ে দিয়েছেন শুরুর দিনগুলোতে কি ভাবে এই দলটাকে তৈরি করতে দিনরাত এক করেছেন! মেহরাজকে ধন্যবাদ জানিয়েছেন আন্দ্রে চেরনিশভের সহকারী সৈয়দ রহমানও। কলকাতা লিগ জয় সৈয়দের অবদানও ভোলার নয়। মেহরাজের চলে যাওয়া ও চেরনিশভের আসার মাঝের সময়টুকু ডেভিড, স্যামুয়েলদের সামলেছেন এই সৈয়দ রহমান।

Tags: Kolkata Football League, Mohammedan SC, Mohammedan Sporting Club

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here