Home আপডেট কলেজ ক‍্যাম্পাসেই মাদক সেবন, ছাত্রনেতাকে সাসপেন্ড করল তৃণমূল

কলেজ ক‍্যাম্পাসেই মাদক সেবন, ছাত্রনেতাকে সাসপেন্ড করল তৃণমূল

কলেজ ক‍্যাম্পাসেই মাদক সেবন, ছাত্রনেতাকে সাসপেন্ড করল তৃণমূল

[ad_1]

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের কলেজ ক‍্যাম্পাসে মাদক সেবন করার ঘটনায় ছাত্র পরিষদের অভিযুক্ত নেতা হিতেশ শেঠকে সাসপেন্ড করল তৃণমূল কংগ্রেস। যতদিন না পর্যন্ত তিনি নির্দোষ প্রমাণিত হচ্ছেন ততদিন পর্যন্ত তিনি সাসপেন্ড থাকবে বলে তৃণমূলের তরফে নির্দেশিকায় জানানো হয়েছে। তৃণমূলের ছাত্র পরিষদের রাজ্য সভাপতি ত্রিনাঙ্কুর ভট্টাচার্য ওই ছাত্রকে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে বসেই গাঁজা সেবন, অভিযোগ উঠল TMCP নেতার বিরুদ্ধে

দলের তরফে যে সাসপেনশন অর্ডার পাঠানো হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে, ‘ছাত্রনেতার মাদক সেবনের যে ভিডিয়ো ভাইরাল হয়েছে। তা সত্যি কিনা এখনও যাচাই করা চলছে। তবে অভিযোগ যেহেতু উঠেছে তাই আগেভাগেই দলের তরফে পূর্ব বর্ধমান জেলার শক্তিগড়ের হাটগোবিন্দপুর ভূপেন্দ্রনাথ দত্ত স্মৃতি মহাবিদ্যালয়ের কলেজ ইউনিটের সাধারণ সম্পাদককে সাসপেন্ড করার নির্দেশ দেওয়া হল।’ একইসঙ্গে উল্লেখ করা হয়েছে, তৃণমূল কোনওভাবেই ক্যাম্পাসে মাদক সেবন বা পাচারকে সমর্থন করে না। সে ক্ষেত্রে তৃণমূল কংগ্রেস জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। তৃণমূল ছাত্র পরিষদের ওই নেতার মাদক সেবনের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তারপরেই এই ঘটনা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূলের ওই ছাত্র নেতা।

ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা যায় কলেজের ক্যাম্পাসে বসেই মাদক সেবন করছে কয়েকজন ছাত্র। তাতে তৃণমূল ছাত্র নেতাকেও দেখা গিয়েছে। এরপরেই শুরু হয় রাজনৈতিক তরজা। এ বিষয়ে বাম ছাত্র সংগঠন এসএফআইয়ের অভিযোগ, তৃণমূলের ছত্রছায়ায় ছাত্র নেতারা কলেজ ক্যাম্পাসগুলিতে নৈরাজ্য সৃষ্টি করছে। এটা শুধু এই কলেজেই নয় সব কলেজের ক্যাম্পাসেই এই অবস্থা। কোনও ছাত্র প্রতিবাদ করলেই হুমকি দিচ্ছে তৃণমূল ছাত্র পরিষদ। এই ঘটনার বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানিয়েছে এসএফআই।

পূর্ব বর্ধমান জেলার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বরাজ ঘোষ বলেন, ‘তৃণমূল কংগ্রেস কোনও অন্যায়ের সঙ্গে আপোষ করে না। যত বড়ই নেতা হোক না কেন তাকে অন্যায় করলে শাস্তি পেতেই হবে। অন্য কোনও দল এরকম পদক্ষেপ করে না শুধুমাত্র তৃণমূলই এরকম করে থাকে।

অন্যদিকে, অভিযুক্ত তৃণমূল ছাত্র পরিষদের নেতা অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর পালটা দাবি ছিল, যে ভিডিয়ো দেখা গিয়েছে সেটা এডিট করা। কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে ভোট ঘোষণা হবে দ্রুতই। তার আগে তৃণমূল ছাত্র পরিষদের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিকৃত করে এই ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। তবে এদিন স্বরাজ ঘোষ বলেন, এই গাঁজা সেবনের ভিডিয়ো অনেক আগেকার। এখন সেটি প্রকাশ করা হচ্ছে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here