Home আপডেট কাঁথির ইঞ্জিনিয়ারিং ছাত্রের রহস্যমৃত্যু আমেরিকায়, শিশির অধিকারীর উদ্যোগে ফিরল দেহ

কাঁথির ইঞ্জিনিয়ারিং ছাত্রের রহস্যমৃত্যু আমেরিকায়, শিশির অধিকারীর উদ্যোগে ফিরল দেহ

কাঁথির ইঞ্জিনিয়ারিং ছাত্রের রহস্যমৃত্যু আমেরিকায়, শিশির অধিকারীর উদ্যোগে ফিরল দেহ

[ad_1]

ছাত্রটি পূর্ব মেদিনীপুর জেলার। আমেরিকায় পড়তে গিয়েছিল। কিন্তু সেখানেই তাঁর রহস্যমৃত্যু হয়েছে বলে খবর। পূর্ব মেদিনীপুর জেলার রামনগর এলাকার বাসিন্দা ছিল ওই মৃত ছাত্র। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। ওই ছাত্রের নাম বিনয় কুমার জানা। গত ৬ জানুয়ারি আমেরিকায় এই পড়ুয়ার মৃত্যু হয়। পরিবার সূত্রে খবর, এই নিয়ে সমস্যা দেখা দিয়েছে। কারণ মৃত্যুর পরেও তাঁর দেহ নিয়ে আসা নিয়ে তৈরি হয় জটিলতা। এই আবহে কাঁথির সাংসদ শিশির অধিকারীর উদ্যোগে ওই পড়ুয়ার দেহ এল বাড়িতে।

একে তো ছেলে হারালেন তাঁর মা–বাবা। তার উপর দেহ আটকে রেখে নানা ফ্যাকরা তোলা হচ্ছিল। এই পরিস্থিতিতে কোনও আশার আলো দেখতে পাচ্ছিলেন না পরিবারের সদস্যরা। কারণ আমেরিকার মতো ভিন দেশে পড়তে গিয়েছিল ইঞ্জিনিয়ারিং ছাত্র। আর সেখানে তার রহস্যজনক মৃত্যু হয়। সেই খবর দেওয়া হলেও ১৮ দিন ধরে আটকে রাখা হয়েছিল দেহ। এবার ফিরল দেহ। কাঁথির সাংসদ শিশির অধিকারীর সহযোগিতায় ভারত সরকার এবং আমেরিকায় থাকা ভারতীয় দূতাবাসের যৌথ উদ্যোগে মৃত ছেলের দেহ ফিরে পেলেন পরিবারের সদস্যরা। আজ, শনিবার দেহ এসে পৌঁছল জানা পরিবারের কাছে।

এদিকে পরিবার সূত্রে খবর, বিনয় কুমার জানা (‌২৬)‌। মেধাবী পড়ুয়া নিজেকে প্রমাণ করেই আমেরিকা পৌঁছেছিল। বাড়ি রামনগর থানার পিছাবনির সটিলাপুর এলাকায়। আমেরিকায় ইঞ্জিনিয়ারিংয়ে পাঠারত ছিলেন। চলতি মাসের ৬ তারিখ তার মৃত্যু হয়। পরিবারের সদস্যরা সে খবর পান ১১ জানুয়ারি। তবে কি কারণে মৃত্যু?‌ সেটা এখনও অজানা। গত ৪ জানুয়ারি বিনয়ের জন্মদিন গিয়েছে। আমেরিকায় তা পালন হয়। তার বন্ধুরা একসঙ্গে অনুষ্ঠান পালন করেছে। কিন্তু ৬ জানুয়ারি হঠাৎ তাঁর মৃত্যু হয়। পরিবারের সদস্যরা জানতে পারেন যে বাড়িতে ওই বিনয় ভাড়া থাকত সেখানেই তার মৃত্যু হয়েছে। ২৭ জানুয়ারি বিনয়ের বাড়ি ফেরার কথা ছিল। বিনয়ের নিথর দেহ ফিরল আজ বাড়িতে।

আরও পড়ুন:‌ ‘‌আপনি ন্যায় যাত্রায় যোগ দিন’‌, বাংলার মুখ্যমন্ত্রীকে ফোন করে অনুরোধ কংগ্রেস সভাপতির

অন্যদিকে এই শোকের আবহে পরিবারের সদস্যরা প্রায় পাথর হয়ে গিয়েছেন। কাঁথির সাংসদ শিশির অধিকারী এবং স্থানীয় প্রধান সচিদানন্দ জানা, গৌতম জানা সকলের উদ্যোগে ফিরিয়ে আনা হয় মৃত ছাত্রের দেহ। মৃত ছাত্রের বাবা, বিমল কুমার জানা জানান, স্থানীয় লোকজন না থাকলে হয়তো তবে বাড়িতে শোক কাটিয়ে দিঘায় তার শেষকৃত্য করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি গৌতম জানা বলেন, ‘এটা খুব বেদনাদায়ক ঘটনা। স্থানীয় প্রধানের সহযোগিতায় তাঁরা মৃতদেরকে ফিরে পেলেন। সাংসদ শিশির অধিকারীকেও কৃতজ্ঞতা জানাই। তবে ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যুতে শোকাহত গোটা এলাকার বাসিন্দারা।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here