Home আপডেট কাউন্সিলরদের পর তৃণমূল কংগ্রেস বিধায়কের বাড়ি, মুর্শিদাবাদে হানা দিল সিবিআই

কাউন্সিলরদের পর তৃণমূল কংগ্রেস বিধায়কের বাড়ি, মুর্শিদাবাদে হানা দিল সিবিআই

কাউন্সিলরদের পর তৃণমূল কংগ্রেস বিধায়কের বাড়ি, মুর্শিদাবাদে হানা দিল সিবিআই

[ad_1]

নিয়োগ দুর্নীতি কাণ্ডে আবার তেড়েফুঁড়ে উঠল সিবিআই। আজ, বৃহস্পতিবার সকাল থেকেই তৃণমূল কংগ্রেসের দুই কাউন্সিলর এবং এক বিধায়কের বাড়িতে হানা দিল সিবিআই। আজ, রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। এদিন তল্লাশি চলছে মুর্শিদাবাদের ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে। অদিতি মুন্সীর স্বামী বিধাননগরের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী, কলকাতা পুরসভার মুখ্যসচেতক বাপ্পাদিত্য দাশগুপ্তর বাড়িতেও তল্লাশি চলেছে। এই হঠাৎ ধরপাকড়ের নেপথ্যে অন্য কোনও ঘটনা লুকিয়ে আছে বলে মনে করছে তৃণমূল কংগ্রেস।

এদিকে মুর্শিদাবাদ ও কোচবিহারে আজ তল্লাশি চলছে। ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে সকালেই পৌঁছে যান সিবিআই অফিসাররা। এছাড়া মুর্শিদাবাদের আরও চার জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। বিধাননগরে তৃণমূল কাউন্সিলরের বাড়িতে সিবিআই হানা। বৃহস্পতিবার সকালে বিধাননগরের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর বাড়িতে সিবিআই হানা দেয়। তল্লাশি চলে পাটুলিতে কলকাতা পুরসভার মুখ্যসচেতক তৃণমূল কংগ্রেস কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের বাড়িতে। তিনি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলেই পরিচিত।

অন্যদিকে বড়ঞার কুলিতে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসায়ী ঝন্টু শেখের বাড়িতে তল্লাশি শুরু করেন সিবিআই অফিসাররা। তারপর বিধায়ক জাফিকুলের বাড়িতেও তল্লাশি শুরু হয়। সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে নির্দিষ্ট কিছু তথ্য এসেছে। তার ভিত্তিতেই চলছে তল্লাশি। করা হচ্ছে জিজ্ঞাসাবাদও। সার্চ ওয়ারেন্ট দেখিয়েই চলছে তল্লাশি। মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলাম। তাই নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকতে পারে ধরে নিয়েই জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা। বেশ কয়েকটি কলেজ রয়েছে জাফিকুল ইসলামের। বিএড, ডিএড, ইঞ্জিনিয়ারিং এবং ফার্মাসিস্ট কলেজ রয়েছে তাঁর নামে।

আরও পড়ুন:‌ জামুরিয়ায় আবার শুটআউট, গুলি চালিয়ে চম্পট টোটো চালক, আলোড়ন এলাকায়

আর কী জানা যাচ্ছে?‌ বিধায়কের বাড়ি ঘিরে রাখেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে। তাঁদের বয়ান রেকর্ড করা হয়। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার তৃণমূল কংগ্রেস নেতা কুন্তল ঘোষের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলে তদন্তকারীরা প্রমাণ পেয়েছেন। তার ভিত্তিতেই চলছে ধরপাকড়। এই ঝন্টু শেখ নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষের ঘনিষ্ঠ ছিল বলে দাবি। কুন্তলকে জেরা করেই ঝন্টুর নাম পেয়েছেন তদন্তকারীরা। ঝন্টু শেখের নামে একাধিক বিএড কলেজ আছে। জেলে থাকা জীবনকৃষ্ণ সাহার সঙ্গেও তাঁর ঘনিষ্ঠতা ছিল বলে সিবিআই সূত্রে খবর।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here