Home আপডেট ‘কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে’‌, শাহজাহানকে নিয়ে কড়া বার্তা রাজ্যপালের

‘কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে’‌, শাহজাহানকে নিয়ে কড়া বার্তা রাজ্যপালের

‘কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে’‌, শাহজাহানকে নিয়ে কড়া বার্তা রাজ্যপালের

[ad_1]

কলকাতা হাইকোর্টের রায়ের পরই তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, সাত দিনের মধ্যে গ্রেফতার হবে শেখ শাহজাহান। কিন্তু বিষয়টি নিয়ে থেমে থাকতে চাইছেন না রাজ্যপাল সিভি আনন্দ বোস। আর তাই সন্দেশখালির ঘটনায় রাজ্য সরকারকে আবার কড়া বার্তা রাজ্যপাল সিভি আনন্দ বোসের। কলকাতা হাইকোর্ট জানিয়ে দিয়েছে, শেখ শাহজাহানকে গ্রেফতার করার ক্ষেত্রে কোনও বাধা নেই। আর তারপরই আসরে নামেন রাজ্যপাল। এবার রাজ্যপালের কড়া বার্তা, যত তাড়াতাড়ি সম্ভব শেখ শাহজাহানকে গ্রেফতার করুক রাজ্য সরকার। সেটা করতে না পারলে, কেন গ্রেফতার করা গেল না?‌ তা নিয়ে আগামী ৭২ ঘণ্টার মধ্যে কারণ দর্শাতে হবে রাজ্য সরকারকে। সোমবার রাজভবন থেকে এই কড়া বার্তা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

এদিকে ইতিমধ্যেই রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার সন্দেশখালি ঘুরে এসেছেন। আর গোটা পরিকল্পনা ছকে এসেছেন বলেই সূত্রের খবর। তারপরই এল শেখ শাহজাহানকে গ্রেফতারের সবুজ সংকেত। সুতরাং এখন আর কোনও অসুবিধা নেই। এই বিষয়টি পরিষ্কার হতেই রাজ্যপাল সিভি আনন্দ বোস সরব হন। তাঁর কথায়, ‘কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে। গ্রেফতার না করার জন্য কোনও অজুহাত আর থাকতে পারে না। শাহজাহানকে অবশ্যই গ্রেফতার করতে হবে।’ আর তা না হলে রাজ্য সরকারের কাছে তিনি যে রিপোর্ট তলব করবেন সেটা এখন দিনের আলোর মতো পরিষ্কার হয়ে গিয়েছে।

আরও পড়ুন:‌ দিব্যেন্দু কি বিজেপিতে যোগ দেবেন?‌ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হতে চলেছে তৃণমূল সাংসদের

অন্যদিকে সন্দেশখালির ঘটনায় বিকাশ সিং, উত্তম সর্দার, অজিত মাইতি ও নিরাপদ সর্দার গ্রেফতার হয়েছেন। তাতেও শান্ত হয়নি উত্তপ্ত সন্দেশখালি। এবার গ্রেফতার হবেন শেখ শাহজাহান। তাহলে কি শান্ত হবে তপ্ত সন্দেশখালি?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে এখন আগামী ১০ মার্চ ব্রিগেড সভার ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। সেখানে বহু মানুষজন আসবে সন্দেশখালি থেকে। তাঁরাও মঞ্চে আসল ঘটনা বলবেন বলে সূত্রের খবর। তারপর সন্দেশখালি নিয়ে বার্তা দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার মধ্যেই রাজ্যপালের কড়া বার্তা ভাবিয়ে তুলেছে অনেককে।

এছাড়া তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ যে দাবি করেছেন সেই একই দাবি করেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। আর অভিষেক বন্দ্যোপাধ্যায় আগে বলেছিলেন, আদালত রাজ্য পুলিশকে দায়িত্ব দিলে ১০ দিনের মধ্যে গ্রেফতার করে দেখিয়ে দেবে পুলিশ। সেটা আরও কমে আসে কলকাতা হাইকোর্টের রায়ের পর কুণাল ঘোষের ভবিষ্যদ্বাণীতে। আগামী সাত দিনের মধ্যে গ্রেফতার হবেন শেখ শাহজাহান। এমনই দাবি করেছেন তিনি। এখন দেখার বিষয়, প্রায় দেড় মাসেরও বেশি সময় ধরে নিখোঁজ শাহজাহানকে ঠিক কোন তারিখে গ্রেফতার করে পুলিশ।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here