Home আপডেট কুস্তিগিরদের পাশে বিশ্ব সংস্থা, ফেডারেশনকে বরখাস্ত করার হুঁশিয়ারি

কুস্তিগিরদের পাশে বিশ্ব সংস্থা, ফেডারেশনকে বরখাস্ত করার হুঁশিয়ারি

কুস্তিগিরদের পাশে বিশ্ব সংস্থা, ফেডারেশনকে বরখাস্ত করার হুঁশিয়ারি

[ad_1]

এ বার বিশ্ব কুস্তির নিয়ামক সংস্থার তোপের মুখে পড়ল ভারতীয় কুস্তি ফেডারেশন। মঙ্গলবার সংস্থার তরফে ভারতীয় কুস্তিগিরদের অবস্থা নিয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সেখানে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গোটা বিষয়টা যেন আরও দায়িত্ব সহকারে দেখে। পাশাপাশি যন্তর-মন্তরে ধর্নাস্থল থেকে কুস্তিগিরদের যে আটক করা হয়েছিল, সেই ব্যাপারেও হতাশা প্রকাশ করা হয়েছে। প্রয়োজন পড়লে ভারতের কুস্তি ফেডারেশনকে বরখাস্ত করার হুঁশিয়ারিও দিয়েছে বিশ্ব কুস্তি সংস্থা।

ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি এবং বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে ভারতের শীর্ষ কুস্তিগিররা তাঁর অপসারণের দাবিতে টানা আন্দোলন করছেন। মঙ্গলবার বিকেলে গঙ্গায় পদক-বিসর্জনের ভাবনা থেকে সরে এলেও এবার তাঁরা দাবি আদায়ের জন্য বেঁধে দিয়েছেন চরম সময়সীমা। সরাসরি কেন্দ্রীয় সরকারকে পাঁচ দিন সময় দিয়েছেন কুস্তিগিররা। সাক্ষী, বজরংদের বক্তব্য, আগামী পাঁচ দিনের মধ্যে পদক্ষেপ করতে হবে সরকারকে। সেই সময়সীমার মধ্যেও সরকারের তরফে ব্রিজভূষণের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়া হলে সেক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাববেন বলেই জানিয়েছেন।

এমনিতে দীর্ঘ দিন ধরে ভারতীয় কুস্তি ফেডারেশনে নির্বাচন হয়নি। তা উপর বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগটদের বিক্ষোভে উদ্বিগ্ন বিশ্ব কুস্তি সংস্থা। এই দুই কারণে ভারতীয় কুস্তি ফেডারেশনকে বরখাস্ত করার হুঁশিয়ারি দিয়েছে বিশ্ব কুস্তি সংস্থা।

সংস্থার বিবৃতিতে বলা হয়েছে, ‘‘৪৫ দিনের সময়সীমা দেওয়া হয়েছিল। কিন্তু ভারতীয় কুস্তি সংস্থা সেটা মানেনি। তার ফলে বরখাস্ত করা হতে পারে সংস্থাকে। যদি এই সিদ্ধান্ত নেওয়া হয় তা হলে প্রতিযোগীরা ভারতের পতাকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না।’’

বিবৃতিতে আরও বলা হয়েছে, যে ভাবে কুস্তিগিরদের মারধর করে আটক করা হয়েছে, তাদের ধরনাস্থল থেকে উচ্ছেদ করেছে আধিকারিকরা, তা অত্যন্ত নিন্দনীয়। কয়েকদিনের মধ্যেই কুস্তিগিরদের সঙ্গে দেখা করতে আসবেন সংস্থার প্রতিনিধিরা।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here