Home আপডেট কেন সরিয়ে দেওয়া হচ্ছে বিডিও ওয়াসিমকে, বিক্ষোভে নামলেন গড়বেতার মানুষ

কেন সরিয়ে দেওয়া হচ্ছে বিডিও ওয়াসিমকে, বিক্ষোভে নামলেন গড়বেতার মানুষ

কেন সরিয়ে দেওয়া হচ্ছে বিডিও ওয়াসিমকে, বিক্ষোভে নামলেন গড়বেতার মানুষ

[ad_1]

নজিরবিহীন ঘটনা ঘটল পশ্চিম মেদিনীপুরে। যেখানে সরকারি আধিকারিকদের বিরুদ্ধে প্রায়ই দুর্নীতির অভিযোগ ওঠে, সেখানে সরকারি আধিকারিকের বদলির বিরুদ্ধে পথে নামলেন আমজনতা। বিডিওর বদলি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করলেন স্থানীয়রা। মেদিনীপুরের গড়বেতা ১ নম্বর ব্লকের বিডিও শেখ ওয়াসিম রেজার বদলির নির্দেশের প্রতিবাদে স্থানীয়রা বিক্ষোভ করেন। ৩ বছর ধরে ওই এলাকায় বিডিও হিসেবে রয়েছেন ওয়াসিম রেজা। বিভিন্ন জনকল্যাণমূলক কাজের জন্য স্থানীয়দের সঙ্গে তাঁর সুসম্পর্ক তৈরি হয়েছে। সম্প্রতি নবান্ন থেকে সরকারি আধিকারিকদের বদলির নির্দেশ দেওয়া হয়েছে। সেই তালিকায় রয়েছেন এই বিডিও।

আরও পড়ুন: ২৬ মাস ধরে লক্ষ্মীর ভান্ডারের টাকা পাচ্ছে যুবক, BDO–র হস্তক্ষেপে হল সমাধান

জানা গিয়েছে, ২০২০ সালের এপ্রিল মাসে ওই এলাকায় বি হিসেবে নিযুক্ত হয়েছিলেন ওয়াশিম রেজা। তার আগে তিনি জেলার ডেপুটি ম্যাজিস্ট্রেট পদে কাজ করেছেন। স্থানীয়দের দাবি, তিনি বিডিও হয়ে আসার পরেই এলাকায় একাধিক উন্নয়নমূলক কাজ করেছেন। তাঁর উদ্যোগে দুস্থ ছেলেমেয়েদের জন্য বিনামূল্যে কোচিংয়ের ব্যবস্থা করা হয়। যেখানে উচ্চশিক্ষিত ছেলেমেয়েদের কোচিং নিতে পারছেন। এর পাশাপাশি এলাকার হাসপাতালের উন্নয়ন করেছেন তিনি। এলাকায় আরও অনেক উন্নয়নমূলক কাজ তিনি করেছেন। এর পাশাপাশি ভালো ব্যবহারের জন্য তিনি গড়বেতার মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন। তাই স্থানীয়দের দাবি, ওয়াসিম রেজাকে অন্যত্র বদলি করা যাবে না। তিনি থাকলে তবেই এলাকার উন্নয়ন সম্ভব। এই দাবিতেই বৃহস্পতিবার স্থানীয়রা বিক্ষোভ করেন।

জানা গিয়েছে, তমলুকে ব্লকে বিডিও হিসেবে বদলি করার নির্দেশ দেওয়া হয়েছে ওয়াসিম রেজাকে। আগামী ৩১ অক্টোবর থেকে তাঁকে নতুন জায়গায় যোগদান করার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এ বিষয়ে ওয়াসিম জানান, প্রশাসনের নিয়ম অনুসারে তাঁকে বদলি হয়েছে। তিনি একজন প্রশাসনিক আধিকারিক। তাই তাঁকে প্রশাসনের নিয়ম মেনে চলতে হবে। এ বিষয়ে তাঁর কিছু বলার নেই।

উল্লেখ্য, পুজোর আগেই কয়েকশো সরকারি আধিকারিককে একসঙ্গে বদলি করে রাজ্য সরকার। যার মধ্যে যেমন রয়েছেন আইএস অফিসার তেমনি রয়েছেন ডব্লিউবিসিএস অফিসাররা। অতীতে একসঙ্গে এত বদলি দেখা যায়নি। ফলে এত সংখ্যক সরকারী আধিকারিককে বদলি নজরবিহীন বলেই জনিয়েছিল বিশেষজ্ঞ মহল। তবে সরকারের তরফে জানানো হয়েছিল এটা রুটিন বদলি।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here