Home আপডেট কেমন আছেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক?‌ সোমবার পর্যন্ত হাসপাতালেই থাকার সম্ভাবনা

কেমন আছেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক?‌ সোমবার পর্যন্ত হাসপাতালেই থাকার সম্ভাবনা

কেমন আছেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক?‌ সোমবার পর্যন্ত হাসপাতালেই থাকার সম্ভাবনা

[ad_1]

মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু তারপর আদালতে অসুস্থ হয়ে বমি করেন মন্ত্রী এবং জ্ঞান হারান। এই আবহে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। আজ, শনিবার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে খবর। হৃদযন্ত্র স্বাভাবিক কাজ করছে। অন্যান্য প্যারামিটারও স্থিতিশীল আছে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে আগামী সোমবার পর্যন্ত হাসপাতালেই থাকতে হতে পারে মন্ত্রীকে বলে সূত্রের খবর। কারণ, তাঁর কয়েকটি শারীরিক পরীক্ষা করার পরিকল্পনা নিয়েছেন চিকিৎসকরা। সেগুলি সোমবার করার কথা। তাই পরশু সোমবার পর্যন্ত হাসপাতালেই থাকবেন মন্ত্রী বলে মনে করা হচ্ছে।

এদিকে হাসপাতাল সূত্রে খবর, রক্ত পরীক্ষার রিপোর্টও স্বাভাবিক। আগের থেকে ভাল থাকলেও শারীরিক দুর্বলতা রয়েছে মারাত্মক। কেন মন্ত্রী জ্ঞান হারিয়েছিলেন?‌ এই প্রশ্নের উত্তর খুঁজছেন চিকিৎসকরা। এই কারণে শুরু হয়েছে হল্টার মনিটরিং। মন্ত্রীর শারীরিক অবস্থার খোঁজ নিতে অ্যাপোলো হাসপাতালে যান ইডির এক অফিসার। তাঁকেও গোটা বিষয়টি জানিয়ে দেওয়া হয়। সোমবার পর্যন্ত মন্ত্রীকে হাসপাতাল রাখতে চায় বলে জানিয়ে দেওয়া হয়েছে ইডির অফিসারকে। তরল খাবার খেয়েছেন মন্ত্রী। সোমবার জ্যোতিপ্রিয় মল্লিকের হৃদযন্ত্রের কয়েকটি পরীক্ষা করা হবে। সে দিন ‘টিল্ট টেস্ট’ করার পরিকল্পনা রয়েছে। হৃদস্পন্দন কোন মাত্রায় রয়েছে সেটা পরীক্ষার জন্য হল্টার মনিটরিং করা হয়।

অন্যদিকে ইডির মধ্যে একটা ভয় কাজ করতে শুরু করেছে। সেটা হল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারি। জ্যোতিপ্রিয় মল্লিকের যদি কিছু হয়ে যায় তাহলে নিজে স্বয়ং এফআইআর করবেন। তাই এখন একটু ধীরে চলো নীতি নিয়েছে ইডি। তাছাড়া ব্যাঙ্কশাল কোর্টের বিচারক ইডির তথ্যপ্রমাণ দেখে মোটেও সন্তুষ্ট হননি। তদন্তে অনেক ফাঁক আছে বলে মন্তব্য করেছেন বিচারক। তাই সেগুলি জোগাড় করতে চেষ্টা করছেন ইডির অফিসাররা। মন্ত্রীকে ১০ দিনের ইডি হেফাজতে দেওয়া হয়েছে। কিন্তু সেটা এখনও শুরু হয়নি যেহেতু মন্ত্রী অসুস্থ হয়ে পড়েছেন। এখন তাঁকে নিয়ে চিকিৎসা শুরু হয়েছে বেসরকারি হাসপাতালে। জ্যোতিপ্রিয়ের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল দল গঠন করা হয়েছে।

আরও পড়ুন:‌ জ্যোতিপ্রিয়র গ্রেফতারে প্রভাব পড়বে না সংগঠনে, জানিয়ে দিল তৃণমূল জেলা নেতৃত্ব

এছাড়া এই টিম পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন। বেসরকারি হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সোমবার জ্যোতিপ্রিয়র শারীরিক অবস্থা সংক্রান্ত রিপোর্ট ব্যাঙ্কশাল কোর্টে জমা দিতে হবে ইডিকে। ইতিমধ্যেই মন্ত্রীর মোবাইল ফোন ফরেনসিক দফতরে পাঠানো হয়েছে। বাকিবুরের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় ইডি মন্ত্রীকে। কিন্তু সুস্থ না হওয়া পর্যন্ত কিছু করা যাবে না। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারির সুরে বলেছিলেন, ‘বালু সুগারের রোগী। ওর যদি কিছু হয়ে যায়, ও যদি মারা যায় আমি কিন্তু ইডি এবং বিজেপির বিরুদ্ধে এফআইআর করব।’

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here