Home খেলাধুলো কোন দুই দেশ খেলবে বিশ্বকাপের ফাইনালে! কে হবে চ্যাম্পিয়ন? হয়ে গেল বড় ‘ভবিষ্যদ্বাণী’ ODI World Cup 2023 12 cricket experts predict which two countries will play in the final of ICC World Cup 2023 Who will be the champion sup

কোন দুই দেশ খেলবে বিশ্বকাপের ফাইনালে! কে হবে চ্যাম্পিয়ন? হয়ে গেল বড় ‘ভবিষ্যদ্বাণী’ ODI World Cup 2023 12 cricket experts predict which two countries will play in the final of ICC World Cup 2023 Who will be the champion sup

কোন দুই দেশ খেলবে বিশ্বকাপের ফাইনালে! কে হবে চ্যাম্পিয়ন? হয়ে গেল বড় ‘ভবিষ্যদ্বাণী’ ODI World Cup 2023 12 cricket experts predict which two countries will play in the final of ICC World Cup 2023 Who will be the champion sup

[ad_1]

৫ তারিখ থেকে শুরু ক্রিকেটের ‘বিশ্বযুদ্ধ’। ওডিআই ফর্ম্যাটে বিশ্বসেরার শিরোপা জয়ের জন্য ঝাঁপাবে ক্রিকেটের শক্তিধর দেশেরা। কোন দুই দেশ এবারের বিশ্বকাপের ফাইনালে পৌছতে পারে তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে ফ্যান ও বিশেষজ্ঞদের মধ্যে। এবার বিশ্বকাপ শুরুর আগে ১২ জন প্রাক্তন ক্রিকেটার ও ক্রিকেট বিশেষজ্ঞ ভবিষ্যদ্বাণী করলেন ওডিআই বিশ্বকাপে কোন দুই দেশ ফাইনালে উঠতে পারে।

সঞ্জয় মঞ্জরেকর: প্রথমেই আসা যাক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও ক্রিকেট বিশেষজ্ঞরা কী বলছে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মতে এবারের বিশ্বকাপের ফাইনালে খেলবে ভারত ও ৫ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন দেশ অস্ট্রেলিয়া।

ইরফান পাঠান: প্রাক্তন ভারতীয় বাঁ হাতি মিডিয়াম পেসার ইরফান পাঠান একটু চমকে দেওয়ার মতই প্রেডিকশন করেছেন। একদিকে যেমন ঘরের মাঠে ভারতীয় দলকে ফাইনাল খেলার দাবিদার মনে করেন তিনি, অপরদিকে দ্বিতীয় ফাইনালিস্ট হিসেবে দক্ষিণ আপফ্রিকার নাম বেছেছেন তিনি।

দীনেশ কার্তিক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকলেও ক্রিকেটে ধারাভাষ্যকার হিসেবে অল্প সময়েই নাম কামিয়েছেন দীনেশ কার্তিক। তাঁর মতে এবারের একদিনের বিশ্বকাপ ফাইনালে হতে চলেছে মহারণ। কারণ ডিকে-র মতে ফাইনালে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

পীযুষ চাওলা: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নিলেও জাতীয় দল থেকে দূরে পীযূষ চাওলা। তাঁর ভবিষ্যদ্বাণী অনুযায়ী এবারের ঘরের মাঠে বিশ্বকাপ ফাইনাল খেলবে ভারত। আর ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

শেন ওয়াটসন: অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা অলরাউন্ডার ও বিশ্বকাপ জয়ী দলের সদস্য শেন ওয়াটসনও নিজের মতামত জানিয়েছেন। ঘরের মাঠে ভারতকে ফাইনালে ওঠার প্রধান দাবিদার বেছেছেন তিনি। আর দ্বিতীয় দল হিসেবে নিজের দেশকে বেছেন ওয়াটসন।

অ্যারন ফিঞ্চ: অস্ট্রেলিয়ার একমাত্র টি-২০ বিশ্বকাপ জয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চও জানিয়েছেন কোন দুই দেশ এবার বিশ্বকাপের ফাইনালে উঠতে পারে। ফিঞ্চ নিজের ফাইনালিস্ট দুই দলে ভারতকে রাখেননি। ফিঞ্চের মতে ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

জ্যাক কালিস: দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ব্যাটার তথা অলরাউন্ডার এবারের বিশ্বকাপের ভবিষ্যদ্বাণী করতে গিয়ে ঘরের মাঠে ভারতকে এগিয়ে রেখেছেন। তাঁর মতে ঘরের মাঠে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল খেলবে টিম ইন্ডিয়া।

ডেইল স্টেইন: এবারের বিশ্বকাপের ফাইনালিস্ট দল নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন অপর এক প্রাক্তন প্রোটিয়া তারকা ডেইল স্টেইন। দক্ষিণ আফ্রিকার তারকা পেসারের মতে, ঘরের মাঠে ভারত ফাইনালে খেলবেই। আর অপর দল হিসেবে তিনি বেছে নিয়েছেন ইংল্যান্ডকে।

ফাফ ডুপ্লেসি: দক্ষিণ আফ্রিকার অপর এক প্রাক্তন অধিনায়ক ফাফ ডুপ্লেসি ঘরের মাঠে বিশ্বকাপ ফাইনালে ভারত খেলবে বলে জানিয়েছেন। আর দ্বিতীয় দল হিসেবে তিনি দুটি দেশের নাম বলেছেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

ওয়াকার ইউনিস: পাকিস্তানের প্রাক্তন স্পিড স্টার ওয়াকার ইউনিসে ঘরের মাঠে ফাইনাল খেলার দৌড়ে ভারতকে এগিয়ে রেখেছেন। আর দ্বিতীয় দল হিসেবে পাক স্পিড স্টার বেছেছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে।

মুথাইয়া মুরলীধরন: শ্রীলঙ্কার প্রাক্তন কিংবদন্তী স্পিনার মুথাইয়া মুরলীধরনের মতেও ঘরের মাঠে রোহিত শর্মা-বিরাট কোহলিরা ফাইনাল খেলার প্রধান দাবিদার। আর বিশ্বকাপ ফাইনালে মুরলীর মতে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

ক্রিস গেইল: ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা ওপেনার ক্রিস গেইলেও ভবিষ্যদ্বাণী করেছেন। তাঁর দেশ এবার বিশ্বকাপে না থাকার আক্ষেপ থাকলেও ইউনিভার্স বসের মতে, এবার বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

আরও পড়ুনঃ ICC World Cup 2023: বিশ্বকাপের পর অবসর ৮ ভারতীয় ক্রিকেটারের! তালিকায় একের পর এক তারকার নাম

ফলে একমাত্র অ্যারন ফিঞ্চ বাদে ১১ জন ক্রিকেট বিশেষজ্ঞই ঘরের মাঠে ভারত ফাইনালে খেলেবে বলা বাজি ধরেছে। শুধু তাই নয় ভারতকে চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদারও ধরেছেন। তবে শেষ পর্যন্ত কী হয় তা জানার জন্য অপেক্ষা করতে হবে ১৯ নভেম্বর মেগা ফাইনালের।

Tags: Championship, Cricket, ICC World Cup 2023, ODI world cup 2023

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here