Home খেলাধুলো কোহলি ঘুঁষি মারলেন সোফায়, ২০১১, ২০১৫, ২০১৯-এ যা হয়নি, ২০২৩-এ সেটাই হল!

কোহলি ঘুঁষি মারলেন সোফায়, ২০১১, ২০১৫, ২০১৯-এ যা হয়নি, ২০২৩-এ সেটাই হল!

কোহলি ঘুঁষি মারলেন সোফায়, ২০১১, ২০১৫, ২০১৯-এ যা হয়নি, ২০২৩-এ সেটাই হল!

[ad_1]

লখনউ: এই নিয়ে চার নম্বর বিশ্বকাপ খেলছেন বিরাট কোহলি। তবে গত তিনটি বিশ্বকাপে যা হয়নি, এবার সেটাই হল।

বিশ্বকাপের ২৯তম ম্যাচ লখনউতে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। এই বিশ্বকাপে ভারত শেষ পাঁচ ম্যাচে রান তাড়া করলেও এই ম্যাচে প্রথমে ব্যাট করছে।

ভারতের এদিন শুরুটা ভাল হয়নি। শুভমান গিল এবং বিরাট কোহলি দুজনেই তাড়াতাড়ি আউট হন। কোহলির জন্য পরিস্থিতি আরও খারাপ হয়। ৯ বল খেলেও খাতা খুলতে পারেননি তিনি।

আরও পড়ুন- লখনউতে চমকাবে কার ‘লাক’, রইল ভারত বনাম ইংল্যান্ড মেগা ম্যাচের টস আপডেট

বিরাট কোহলির বিরুদ্ধে বিশেষ কৌশল নিয়েছে ইংল্যান্ড। ডেভিড উইলি এবং ক্রিস ওকস শুরু থেকেই আঁটসাঁট লাইন লেংথে বোলিং করেন। পঞ্চম এবং ষষ্ঠ ওভারের মধ্যে ইংল্যান্ড ভারতকে ১২ বলে একটিও রান করতে দেয়নি।

ভারতীয় ইনিংসের ষষ্ঠ ওভারটি মেডেন হিসেবে বোলিং করেন ওকস। সপ্তম ওভারে আসেন উইলি। প্রথম চার বলে কোনো রান করতে পারেননি বিরাট। এমন পরিস্থিতিতে কোহলি পঞ্চম বলে ঝুঁকি নিয়ে এগিয়ে গিয়ে শট খেলার চেষ্টা করেন। বল-ব্যাটে হয়নি। ক্যাচ চলে যায় মিড অফের দিকে। সেখানে সহজ ক্যাচ নেন বেন স্টোকস।

কোহলি বিশ্বকাপে প্রথমবার শূন্য রানে আউট হন। বিশ্বকাপের ৩২টি ম্যাচে ৫২ গড়ে ১৩৮৪ রান করেন তিনি। বিশ্বকাপে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি।

আরও পড়ুন- একজনের সর্বার্থ সিদ্ধিযোগ অন্যের প্রচ্ছন্ন মঙ্গল যোগ,কার ভাগ্যে জয়লক্ষ্মী

ভারতীয় দলের জার্সি গায়ে এই নিয়ে ৩৪ বার শূন্য রানে আউট হলেন বিরাট কোহলি। একই রেকর্ড রয়েছে সচিন তেন্ডুলকরের। তিনিও ৩৪ বার শূন্য রানে আউট হয়েছেন।

Tags: ICC World Cup 2023, Virat Kohli

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here