Home খেলাধুলো গঙ্গাবক্ষে ৮১ কিমির সাঁতার প্রতিযোগিতা! অংশগ্রহন করলেন নামজাদা সাঁতারুরা

গঙ্গাবক্ষে ৮১ কিমির সাঁতার প্রতিযোগিতা! অংশগ্রহন করলেন নামজাদা সাঁতারুরা

গঙ্গাবক্ষে ৮১ কিমির সাঁতার প্রতিযোগিতা! অংশগ্রহন করলেন নামজাদা সাঁতারুরা

[ad_1]

মুর্শিদাবাদ: মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশনের পরিচালনায় রবিবার ভোরে ভাগিরথী নদীতে আয়োজন হল ৮১ কিলোমিটার দীর্ঘ সাঁতার প্রতিযোগিতা। কোভিড মহামারীর কারণে তিন বছর বন্ধ ছিল এই প্রতিযোগিতা। তবে জেলার মানুষ অধীর আগ্রহে অপেক্ষার পর রবিবার ভোরে আহরণ ব্রিজ থেকে জিয়াগঞ্জ সদরঘাট হয়ে বহরমপুর কৃষ্ণনাথ কলেজ ঘাট পর্যন্ত ৮১ কিলোমিটার ও ১৯ কিলোমিটারের সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হয়।

রবিবার ভোর বেলায় প্রতিযোগিতা শুরু হয়। থাইল্যান্ড মালয়েশিয়া ও অন্যান্য দেশ থেকেও বেশ কিছু প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন। এছাড়াও দেশের বিভিন্ন রাজ্য থেকে বহু প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। শনিবার বিকেলে বহরমপুরে সুইমিং অ্যাসোসিয়েশনের প্রাঙ্গনে  অংশগ্রহণকারীদের সম্বর্ধনা দেওয়া হয়। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় বিদ্যুৎ প্রতিমন্ত্রী আখরুজ্জামান ও সুইমিং অ্যাসোসিয়েশনের আধিকারিক বৃন্দ।

আরও পড়ুন: আর মাত্র কিছুক্ষণ! বিকেলেই বৃষ্টির সম্ভাবনা, ভিজবে কি আপনার জেলা, রইল আবহাওয়ার আপডেট

মুর্শিদাবাদ জেলা সুইমিং অ্যাসোসিয়েশনের আয়োজকরা জানান, আহিরণ ঘাট থেকেই রবিবার ভোরে শুভ সূচনা হয় নদী বক্ষে সাঁতার প্রতিযোগিতার। ৭৭ বছর ধরে মুর্শিদাবাদ জেলায় হয়ে আসছে এই সাঁতার প্রতিযোগিতা। কোভিড মহামারীর কারণে তিন বছর বন্ধ থাকলেও এই বছর আবার স্বমহিমায় ফিরেছে বিশ্বের দীর্ঘতম এই সাঁতার প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বিশ্বের বিভিন্ন দেশ যেমন  মালয়েশিয়া, স্পেন, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, বাংলাদেশ ইত্যাদি। পাশাপাশি জম্মু কাশ্মীর থেকে শুরু করে তেলেঙ্গানা, মহারাষ্ট্র, কর্ণাটক, গুজরাট ও পশ্চিমবঙ্গ-সহ ভারতবর্ষের বিভিন্ন রাজ্য থেকে পুরুষ ও মহিলা সাঁতারুরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।

আরও পড়ুন: বেআইনি বাজি কারখানা খুঁজতে অভিনব পন্থা! বারুইপুরে বিরাট চমক পুলিশের

জানা গিয়েছে, মুর্শিদাবাদের আহিরন ব্যারেজ ঘাট থেকে শুরু হয় ৮১ কিলোমিটার ও জিয়াগঞ্জ সদরঘাট থেকে শুরু করে ১৯ কিলোমিটারের সাঁতার প্রতিযোগিতা। এই সাঁতার প্রতিযোগিতা শেষ হয় বহরমপুরের গোরাবাজার কলেজঘাটে। ৮১ কিলোমিটারের সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সুদূর স্পেন থেকে এসেছেন সাঁতারু ড্যানিয়েল পন্স জিমিনেজ ও জস লুইস লেরওসা, মালয়েশিয়া থেকে এসেছেন মোঃ জাইমার বিন ওমার, উই লি চং ও সন্দীপ কুমার, থাইল্যান্ড থেকে চুং কেইথ, শ্রীলঙ্কা থেকে রোশন আবেইসুন্দরা।

১৯ কিলোমিটারের সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে বাংলাদেশ থেকে উপস্থিত হন পলাশ চৌধুরী ও মোঃ আসিফ হাজরা এবং সোনিয়া আকতার ও সুরাইয়া আকতার। সব মিলিয়ে গঙ্গাবক্ষে এবার এই সাঁতার প্রতিযোগিতার ৮১ কিলোমিটারে অংশগ্রহণ করেন পুরুষ, মহিলা মিলিয়ে মোট ২২ জন প্রতিযোগী। এদের মধ্যে রয়েছেন ৫ জন মহিলা ও ১৭ জন পুরুষ প্রতিযোগী।

 

পাশাপাশি এদিন দুপুরে মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেকে বহরমপুর পর্যন্ত- ১৯ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় রয়েছেন ১৬ জন মহিলা ও ৩১ জন পুরুষ প্রতিযোগী। সব মিলিয়ে বিশ্বের এই দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা দেখতে জেলায় গঙ্গার ঘাটে ঘাটে ভোর রাত থেকে হাজির হয়েছে হাজার হাজার মানুষ।

কৌশিক অধিকারী

মুর্শিদাবাদ

মুর্শিদাবাদ

Tags: Murshidabad, Murshidabad news, Swimming

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here