Home আপডেট গার্ডেনরিচ কাণ্ডে গ্রেফতার প্রোমোটার, মৃত ৮, ধ্বংসস্তূপে এখনও আটকে কয়েকজন

গার্ডেনরিচ কাণ্ডে গ্রেফতার প্রোমোটার, মৃত ৮, ধ্বংসস্তূপে এখনও আটকে কয়েকজন

গার্ডেনরিচ কাণ্ডে গ্রেফতার প্রোমোটার, মৃত ৮, ধ্বংসস্তূপে এখনও আটকে কয়েকজন

[ad_1]

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই গার্ডেনরিচকাণ্ডে গ্রেফতার করা হল এক প্রোমোটারকে। ধৃত প্রমোটারের নাম মহম্মদ ওয়াসিম। তাঁকে গ্রেফতার করেছে গার্ডেনরিচ থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় জামিন অযোগ্য ধারায় মামলা দেওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুন, ৩০৭ ধারায় খুনের চেষ্টা, অবৈধ নির্মাণের জন্য কলকাতা পুরসভা আইনে মামলা করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। বিপর্যয় মোকাবিলা দলের দাবি এখনও ৬জন আটকে রয়েছে ভিতরে। 

পুলিশ জানিয়েছে, যে জায়গায় ওই বহুতলটি নির্মাণ করা হচ্ছিল সেখানে আগে পুকুর ছিল। তাই পুকুর ভরাটে অভিযোগও দায়ের করা হবে। ওই নিমার্ণের সঙ্গে আরও কে কে জড়িত রয়েছে তারও খোঁজ করা হচ্ছে।

এদিন দুর্ঘটনাস্থলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকা পরিদর্শন করে তিনি প্রশাসনকে নির্দেশ দেন প্রমোটারের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া জন্য। তার পরই প্রমোটার মহম্মদ ওয়াসিমকে গ্রেফতার করে পুলিশ। কী করে প্রশাসনের নজর এড়িয়ে এই নির্মাণটি করছিলেন প্রোমোটার তাও খোঁজ করছে পুলিশ।

আরও পড়ুন। মাথায় পট্টি নিয়ে গার্ডেনরিচে মমতা, নিজের এলাকায় অবৈধ নির্মাণ নিয়ে কী বললেন মেয়র?

ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দল। তারা জানিয়েছে, বহুতলের ধ্বংসস্তূপের ভিতর এখনও ছ’জন আটকে রয়েছেন। তাদের এক জনের কোনও সাড়া পাওয়া যাচ্ছে না।

দমকল জানিয়েছে, ৮৫ শতাংশ উদ্ধারকার্য হয়ে গিয়েছে। যে টুকু বাকি আছে তা করতে এলাকা ঘিঞ্জি হওয়ার জন্য সময় লাগছে।

রবিবার রাত ১২টা নাগাদ গার্ডেনরিচের ১৩৪ নম্বর ওয়ার্ডের নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ে। সেটি ভেঙে পাশের একটি টালির ঝুপড়ির উপর। রাতেই ঘটনাস্থলে যান পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম ও দমকলমন্ত্রী সুজিত বসু। পরে সকালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কলকাতা পুরসভার চেয়ারম্যান ও সাংসদ মালা রায়।

আরও পড়ুন। ফিরহাদের এলাকায় ‘অবৈধ নির্মাণ’ ভেঙে বিপত্তি, ধসে পড়া বহুতলে চাপা পড়ে মৃত ২

মেয়র জানান মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা এবং আহতদের এক লক্ষ টাকা করে দেওয়া হবে। 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here