Home আপডেট ‘‌চব্বিশের মহাযুদ্ধে একটা প্যাণ্ডেলে রাম আটকে থাকবে না’‌, মেয়েদের সিঁদুরকে সাক্ষী রেখে শপথ মদনের

‘‌চব্বিশের মহাযুদ্ধে একটা প্যাণ্ডেলে রাম আটকে থাকবে না’‌, মেয়েদের সিঁদুরকে সাক্ষী রেখে শপথ মদনের

‘‌চব্বিশের মহাযুদ্ধে একটা প্যাণ্ডেলে রাম আটকে থাকবে না’‌, মেয়েদের সিঁদুরকে সাক্ষী রেখে শপথ মদনের

[ad_1]

আজ বিজয়া দশমী। দুর্গাপুজোর যে উন্মাদনা তা আজ শেষ হচ্ছে। আবার অপেক্ষা প্রায় এক বছরের। প্রত্যেকটি পুজো মণ্ডপে এবং বাড়ির দুর্গা প্রতিমাকে বরণ করে সিঁদুর খেলায় মেতে উঠতে দেখা গিয়েছে মহিলাদের। তারপর হয়েছে প্রতিমা নিরঞ্জন। আরও দু’‌দিন চলবে প্রতিমা নিরঞ্জন। আগামীকাল এবং ২৭ অক্টোবর। এই প্রতিমা নিরঞ্জন প্রক্রিয়া দেখা গেল দুর্গাবাড়ি মেট্রোপলিটনেও। সেখানেও দেবী বরণ থেকে শুরু করে মহিলারা সিঁদুর খেলায় মেতে ওঠেন। আর এখানেই উপস্থিত ছিলেন কামারহাটির তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্র। যিনি আজ নাম না করে বিজেপিকে কড়া বার্তা দিয়েছেন।

ঠিক কী বলেছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক? এখানে আজ মদন মিত্র এসেছিলেন সবাইকে বিজয়া দশমীর শুভেচ্ছা জানাতে। তার সঙ্গে অনুষ্ঠানে যোগ দিতে।‌ এখান থেকেই মদন মিত্র বলেন, ‘‌প্রতিমা দর্শন করতে এলাম। মেয়েদের এই সিঁদুরকে সাক্ষী রেখে শপথ নিলাম চব্বিশের মহাযুদ্ধে একটা প্যাণ্ডেলে রাম আটকে থাকবে না। প্রতিটি প্যান্ডেলে রাম–সীতা–লক্ষ্মণ–হনুমান সবাই থাকবেন। এই লড়াই তৃণমূল কংগ্রেস করবে। মায়ের পুজোকে যাঁরা একটা মণ্ডপে আটকে রাখে তাঁদের বিরুদ্ধে লড়াই আমাদের। আর এটা একটা প্যান্ডেল নয়, মন্দির। ওটা তৈরি করা হয়েছে একজনকে খুশি করার জন্য। রামমন্দিরের নাম ব্যবহার করে সুযোগ নিয়েছে।’‌

তারপর ঠিক কী ঘটেছে?‌ মদন মিত্রের এই হুঙ্কারে তেতে উঠেছে রাজ্য–রাজনীতি। বিজয়া দসমীর দিন এমন শপথ কার্যত বিজেপির কাছে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার সামিল বলে মনে করা হচ্ছে। এবার সন্তোষ মিত্র স্কোয়ারের থিম ছিল রামমন্দির। যার অন্যতম উদ্যোক্তা বিজেপির কাউন্সিলর সজল ঘোষ। এই দুর্গাপুজোই উদ্বোধন করতে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে মণ্ডপের আলোকসজ্জা, মণ্ডপসজ্জা দেখতে বিপুল পরিমাণ মানুষ ভিড় করেন মণ্ডপে। থিমের দুর্গাপুজোর লড়াইয়ে এই সন্তোষ মিত্র স্কোয়ার জোর টেক্কা দিয়েছে বড় বড় পুজো কমিটিগুলিকে।

আরও পড়ুন:‌ দুর্গাপুজোর বিশাল ভিড় সামলে কলকাতা ট্রাফিক পুলিশ এখন হিরো, মানছেন সবপক্ষ

আর কী জানা যাচ্ছে?‌ এই দুর্গাপুজোর উদ্বোধন করতে এসে অনেকগুলি কথা বলে গিয়েছেন অমিত শাহ। এমনকী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও নানা কথা বলে ছিলেন। এবার যেন সেসবের জবাব দিলেন মদন মিত্র। সরাসরি নাম না করলেও বিজেপি এবং রামমন্দিরকেই নিশানা করলেন কামারহাটির বিধায়ক। এবার দমকল মন্ত্রী সুজিত বসুর শ্রীভূমির ডিজনিল্যান্ড দেখতে ভিড় জমান বিপুল মানুষজন। আবার সজল ঘোষের দুর্গাপুজোতেও ভাল ভিড় হয়। এই পরিস্থিতিতে নাম না করে মদন মিত্র সেই বিষয়টিকেই কটাক্ষ করেছে বলে মনে করা হচ্ছে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here