Home আপডেট চরম বিপাকে পড়লেন শাহজাহান, কলকাতা হাইকোর্টে মামলা করলেন দুই পরিবার

চরম বিপাকে পড়লেন শাহজাহান, কলকাতা হাইকোর্টে মামলা করলেন দুই পরিবার

চরম বিপাকে পড়লেন শাহজাহান, কলকাতা হাইকোর্টে মামলা করলেন দুই পরিবার

[ad_1]

আরও বিপাকে পড়লেন তৃণমূল কংগ্রেস নেতা শাহজাহান শেখ। একদিকে ইডি–সহ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মারধর করার অভিযোগ রয়েছে। এই নিয়ে সরগরম হয়ে উঠেছে রাজ্য–রাজনীতি। আর ঠিক তখনই তৃণমূল কংগ্রেস নেতা শাহজাহান শেখের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলে নতুন করে সিবিআই ও এনআইএ তদন্তের আবেদন জানিয়ে মামলা দায়ের করলেন দু’‌টি পরিবারের। এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। আগামী ১১ তারিখ মামলার শুনানির সম্ভাবনা রয়েছে কলকাতা হাইকোর্টে।

এদিকে শাহজাহানের বিরুদ্ধে ইতিমধ্যেই লুকআউট নোটিশ জারি হয়েছে। ২০১৯ সালের ৬ জুন প্রদীপ মণ্ডল, দেবদাস মণ্ডল এবং সুকান্ত মণ্ডল নামে তিনজন খুন হন সন্দেশখালিতে। আর সেই ঘটনায় যে চার্জশিট জমা পড়েছিল তাতে নাম ছিল এই শাহজাহানের। কিন্তু সিআইডি তদন্ত করতে নেমে চার্জশিট থেকে তাঁর নাম বাদ দেয়। আর তাতেই হতাশ হয়ে পড়েন এই দুই পরিবার। কিন্তু এখন বেকায়দায় পড়েছে খোদ শাহজাহান। তাই ওই ঘটনায় সিবিআই ও এনআইএ তদন্তের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন পদ্মা মণ্ডল এবং সুপ্রিয়া মণ্ডল। তাঁদের আবেদনে সাড়া দিয়ে মামলা করার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট। আজ, মঙ্গলবার বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে আবেদন করেন নিহতের পরিবারের সদস্যরা। আগামী ১১ ফেব্রুয়ারি এই মামলার শুনানির সম্ভাবনা আছে।

অন্যদিকে একদিন আগেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, দুটি ঘটনাতেই মূল অভিযুক্ত শাহজাহান শেখ। তাই শুভেন্দু অধিকারী সোমবার কলকাতা হাইকোর্টে আসেন। শাহজাহানের বিরুদ্ধে পুরনো এক মামলায় নতুন করে চালু করার দাবি জানিয়ে আবেদন করেন শুভেন্দু অধিকারী। ২০১৯ সালের ৬ জুন সন্দেশখালিতে তিন বিজেপি নেতা প্রদীপ মণ্ডল, দেবদাস মণ্ডল এবং সুকান্ত মণ্ডলকে খুন করার অভিযোগ ওঠে। খুন করে তাঁদের দেহ লোপাট করারও অভিযোগ ওঠে। কলকাতা হাইকোর্টে করা মামলায় শুভেন্দু অধিকারীর অভিযোগ ছিল, ওই খুনগুলির নেপথ্যে রয়েছেন শাহাজাহান।

আরও পড়ুন:‌ মমতা–দিলীপ মুখোমুখি সাক্ষাৎ কি হতে চলেছে?‌ গঙ্গাসাগর যাচ্ছেন বিজেপি সাংসদ

এছাড়া এই ঘটনা নিয়ে নয়াদিল্লি থেকে ইডির ডিরেক্টর এসেছেন। অফিসারদের নিয়ে বৈঠকে বসেছেন। গত শুক্রবার সন্দেশখালিতে অভিযান চালাতে গিয়ে ইডি অফিসাররা হামলার মুখে পড়েন। বেধড়ক মারধর খান। তারপর থেকেই তৃণমূল কংগ্রেস নেতা তথা উত্তর ২৪ পরগনা জেলার পরিষদের কর্মাধ্যক্ষ শেখ শাহজাহান বেপাত্তা। একপক্ষ দাবি করছেন, শাহজাহান বাংলাদেশে পালিয়ে গিয়েছেন। আর একপক্ষের দাবি, শাহজাহান আছেন সন্দেশখালিতেই। তবে গোপন ডেরায়। একটি অডিয়ো বার্তা সেখান থেকে দেওয়া হয়েছে। অডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা ডিজিটাল।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here