Home আপডেট চাকরি দেওয়ার নাম করে ৭ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার প্রধান শিক্ষক

চাকরি দেওয়ার নাম করে ৭ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার প্রধান শিক্ষক

চাকরি দেওয়ার নাম করে ৭ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার প্রধান শিক্ষক

[ad_1]

চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেওয়ার অভিযোগে গ্রেফতার হলেন এক প্রধান শিক্ষক। শিবেন দত্ত (৫৩) নামে ওই ব্যক্তিকে কলেজ পাড়ার বাড়ি থেকে গ্রেফতার করেছে রায়গঞ্জ থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে ৭ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ এনেছেন স্থানীয় বাসিন্দা বিপ্লব চক্রবর্তী।

রায়গঞ্জ শহরের উকিলপাড়ার একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবেনবাবু। শহরের দেবীনগরের বাসিন্দা বিপ্লব চক্রবর্তী জানিয়েছেন, দীর্ঘদিনে বন্ধু শিবেনবাবু তাঁকে টাকার বিনিময়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। চাকরি দিতে ৩.৫ লক্ষ টাকা লাগবে বলে জানান তিনি। সেই মতো পরিবারের ২ সদস্যের চাকরির জন্য ২০১৭ সালে শিবেনবাবুকে ৭ লক্ষ টাকা দেন তিনি। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও চাকরি হয়নি। চাপের মুখে গত ৩০ অগাস্ট বিপ্লববাবুকে একটি নিয়োগপত্র দেন শিবেনবাবু। নিয়োগপত্র নিয়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ দফতরে গিয়ে জানতে পারেন সেটি ভুয়ো।

এর পর রায়গঞ্জ থানায় শিবেনবাবুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেন বিপ্লববাবু। সেই অভিযোগের ভিত্তিতে কলেজ পাড়ার বাড়ি থেকে প্রধান শিক্ষককে গ্রেফতার করে পুলিশ।

বিল্পববাবু বলেন, পেশায় প্রধান শিক্ষক হওয়ায় ওকে বিশ্বাস করে টাকা দিয়েছিলাম। কিন্তু চাকরি হচ্ছে না দেখে বুঝেছি যে ও আমার সঙ্গে প্রতারণা করেছে। কিন্তু প্রমাণ হাতে ছিল না। হঠাৎ নিয়োগপত্র হাতে দিলে সেটি আসল কি না তা নিয়ে সন্দেহ হয়। নিয়োগপত্র দেখে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিভিশনাল ম্যানেজার জানান সেটি ভুয়ো। এর পর প্রমাণসহ শিবেন দত্তের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করি। ধৃতের বিরুদ্ধে প্রতারণাসহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here