Home বিদেশ চামড়া না কাপড়? পেটের চামড়া ১৫.৮ সেন্টিমিটার পর্যন্ত টানতে পারেন এই ব্যক্তি

চামড়া না কাপড়? পেটের চামড়া ১৫.৮ সেন্টিমিটার পর্যন্ত টানতে পারেন এই ব্যক্তি

চামড়া না কাপড়? পেটের চামড়া ১৫.৮ সেন্টিমিটার পর্যন্ত টানতে পারেন এই ব্যক্তি

[ad_1]

ছোটবেলায় দু হাতে গাল টেনে আমরা মুখের অঙ্গভঙ্গি করেছি অনেকেই। অনেকে মেদ নেই বোঝাতে পেটের চামড়া টেনে দেখান। কিন্তু সেসব কতটুকু! আপনাকে যদি আপনার চামড়া ধরে টানতে বলা হয়, আপনি তা কতদূর প্রসারিত করতে পারবেন? হয়তো ১ ইঞ্চি। কিন্তু তাতেও আপনি অনেক ব্যথা পাবেন। কিন্তু যদি বলা হয় পেটের চামড়া অবলীলায় আধহাত টেনে ফেলতে পারেন এক ব্যক্তি। তা পারেন কোনও ব্যথা বেদনা ছাড়াই। তবে তো অবাক হতেই হয়। চলুন এই ব্যক্তির সঙ্গে পরিচয় সেড়ে নেওয়া যাক।

তাঁর নাম গ্যারি টার্নার। তিনি তাঁর পেটের চামড়া ১৫.৮ সেন্টিমিটার পর্যন্ত টেনে দেখাতে পারেন। বিশ্বের সবচেয়ে নমনীয় ত্বকের বিশ্বরেকর্ড হয়েছে এই মানুষটির নাম।আপনি ওই ব্যক্তির ত্বক টানতে দেখলে ভাববেন এটা চামড়া নাকি কাপড়। চলুন জেনে নেওয়া যাক এই অনন্য চামড়ার মানুষের বিশ্ব রেকর্ড সম্পর্কে। বিশ্বের সবচেয়ে প্রসারিত ত্বকের বিশ্ব রেকর্ডও গ্যারি টার্নারের নামে। গ্যারি টার্নার এহলারস-ড্যানলোস সিনড্রোম ইডিএস থাকার কারণে ত্বক প্রসারিত করার রেকর্ড করেছেন। আশ্চর্যের বিষয় হল গ্যারি যখন তার ত্বক প্রসারিত করেন, তখন তিনি কোনও ব্যথা অনুভব করেন না। গ্যারি নিজেই এ কথা জানিয়েছেন। গ্যারি একজন সাইডশো পারফর্মার। গিনেস বুক অফ ওয়ার্ল্ডে তাঁর নাম রয়েছে।

1999 সালের 29 অক্টোবর লস অ্যাঞ্জেলেসে  তিনি তার পেটের চামড়াটি মোট 6.25 ইঞ্চি অর্থাৎ 15.8 সেমি প্রসারিত করেছিলেন। সেই থেকেই এই রেকর্ড তাঁর দখলে।শর্ট ফিল্ম হি টেক হিজ স্কিন অফ ফর মি- এ অভিনয় করেন গ্যারি। তিনি রিপলি’স বিলিভ ইট অর নট এর একটি পর্বেও উপস্থিত হয়েছিলেন।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here