Home আপডেট চাল ‘‌পাচার’‌ করতে গিয়ে ধরা পড়লেন বিজেপি উপপ্রধান, তুমুল আলোড়ন সিউড়িতে

চাল ‘‌পাচার’‌ করতে গিয়ে ধরা পড়লেন বিজেপি উপপ্রধান, তুমুল আলোড়ন সিউড়িতে

চাল ‘‌পাচার’‌ করতে গিয়ে ধরা পড়লেন বিজেপি উপপ্রধান, তুমুল আলোড়ন সিউড়িতে

[ad_1]

রেশন দুর্নীতির অভিযোগে জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বিজেপি এই ঘটনা নিয়ে রোজ প্রচার করছে। সেখানে আজ, শুক্রবার বিজেপি নেতা চাল ‘‌পাচার’‌ করতে গিয়ে গ্রামবাসীদের হাতে বমাল ধরা পড়ে গেলেন। সম্পূর্ণ বেআইনিভাবে চাল পাচার ও বিক্রির অভিযোগ উঠল বিজেপি নেতার বিরুদ্ধে। বীরভূমের সিউড়িতে এই ঘটনায় তুমুল আলোড়ন পড়ে গিয়েছে। ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার গুদাম থেকে চাল সরিয়ে তা নিয়ে পাচার করতে গিয়ে ধরা পড়লেন গেরুয়া শিবিরের নেতা।

এদিকে আজ সকালের এই চাল পাচারের ঘটনা নিয়ে সিউড়ি জুড়ে চর্চা তুঙ্গে উঠেছে। এমন গুরুতর অভিযোগ উঠেছে সিউড়ি ১ নম্বর কড়িধ্যা গ্রাম পঞ্চায়েতের বিজেপির উপপ্রধানের বিরুদ্ধে। আজ, শুক্রবার সকালে সঞ্জীব বাগদি নামে বিজেপির উপপ্রধান যখন চাল পাচার করতে যাচ্ছিলেন তখন তাঁকে বমাল ধরে ফেলেন গ্রামবাসীরা। গ্রামের মানুষের মুখের খাবার কেড়ে এভাবে পাচার করার অভিযোগ তুলে চিৎকার জুড়ে দেন গ্রামবাসীরা। এমনকী সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশের নজরে নিয়ে আসেন গ্রামবাসীরা। কিন্তু পরিস্থিতি বেগতিক দেখে অভিযুক্ত সঞ্জীব বাগদি গ্রামবাসীদের হাত ছাড়িয়ে পালিয়ে যান বলে অভিযোগ। তবে তাঁর খোঁজে তল্লাশি করছে পুলিশ।

অন্যদিকে পঞ্চায়েত নির্বাচনে এবার কড়িধ্যা গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে আসে। ন্যায় পদ্ধতিতে পঞ্চায়েত চালানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল প্রচারে। বিজেপি ক্ষমতায় এলে বিকাশ হবে বলা হয়েছিল। আর গ্রাম পঞ্চায়েতের ক্ষমতায় এসেই চাল পাচারের অভিযোগ উঠল বিজেপি উপপ্রধানের বিরুদ্ধে। আজ, শুক্রবার সকালে এখানকার উপপ্রধান সঞ্জীব বাগদিকে একটি ভ্যানে চালের বস্তা ভর্তি করে নিয়ে যেতে দেখেন গ্রামবাসীরা। তখনই ওই ভ্যান আটকান গ্রামবাসীরা। চাল পাচার ধরে ফেলায় চম্পট দেন সঞ্জীববাবু। গ্রামবাসীদের অভিযোগ, অনেকদিন ধরেই উপপ্রধান গুদাম থেকে চাল চুরি করে বেআইনিভাবে বিক্রি করেন।

আরও পড়ুন:‌ রাজ্যপালকে ফের কালো পতাকা দেখাল তৃণমূল, বর্ধমানে মৃত মহিলার সন্তানের নিলেন দায়িত্ব

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনা চাউর হতেই জোর শোরগোল পড়ে যায়। সিউড়ির তৃণমূল কংগ্রেস বিধায়ক বিকাশ রায়চৌধুরী বলেন, ‘‌গ্রামবাসীরা চাল ভর্তি ভ্যান আটক করেছেন। তাঁরাই পুলিশকে দেন। ওই চালের বস্তা বাজেয়াপ্ত করেছে পুলিশ। আমাকে সব জানানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’‌ যদিও বিজেপির জেলা সহ–সভাপতি দীপক দাসের সাফাই, ‘‌সঞ্জীববাবুর মুদির ব্যবসা আছে। তার জন্যই তিনি চাল নিয়ে যাচ্ছিলেন। এটা নিয়ে অযথা রাজনীতি করা হচ্ছে। তৃণমূল কংগ্রেস এখানে রাজনৈতিক জমি ফিরে পেতে কুৎসা শুরু করেছে।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here