Home আপডেট চা বাগানের জমির মালিক কেন্দ্র, রাজ্যের সেখানে পাট্টা দেওয়ার অধিকার নেই: শুভেন্দু

চা বাগানের জমির মালিক কেন্দ্র, রাজ্যের সেখানে পাট্টা দেওয়ার অধিকার নেই: শুভেন্দু

চা বাগানের জমির মালিক কেন্দ্র, রাজ্যের সেখানে পাট্টা দেওয়ার অধিকার নেই: শুভেন্দু

[ad_1]

চা শ্রমিকদের পাট্টা দেওয়ার নাম করে ভোটের আগে তাদের বোকা বানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার ডুয়ার্সের নাগরাকাটায় এক জনসভায় এই মন্তব্য করেন তিনি। শুভেন্দুবাবুর দাবি, চা বাগানের জমি কেন্দ্রীয় সরকারের। এই জমিতে পাট্টা দেওয়ার অধিকার রাজ্য সরকারের নেই।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘চা বাগানের পাট্টা দেওয়ার ঘোষণা আরও একটা বড় জুমলা। চা সুন্দরী প্রকল্পের ঘর পেয়েছেন? উনি তো প্রতিশ্রুতি পালনে ব্যর্থ হয়েছেন। চা বাগানের জমির মালিক হলেন চা শ্রমিকরা। তাদের কে পাট্টা দেবে? আর আইন অনুসারে শুধুমাত্র খাস জমিতেই পাট্টা দেওয়া যায়। এদের আসল মতলব অন্য। ভোটের আগে চা শ্রমিকদের বোকা বানাও। আর সব ভোট নিজেদের দিকে আনো। এই জুমলাবাজিতে ফাঁসবেন না। পুরোটাই মিথ্যা’।

তিনি বলেন, ‘লাটাগুড়ির বন্ধ চা বাগানের জমি কলকাতার ব্যবসায়ী হর্ষ নেওটিয়াকে দিয়ে দিয়েছে। সেখানে জঙ্গল ধ্বংস হচ্ছে। চা বাগানে কখনও পাট্টা হয় না। চা বাগানের জমি কেন্দ্রীয় সরকারের। রাজ্য সরকারের এর মধ্যে কোনও ভূমিকা নেই’।

সম্প্রতি উত্তরবঙ্গ সফরে চা শ্রমিকদের পাট্টা দেওয়ার ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির দাবি, গোটাটাও ভাঁওতা। সরল চা শ্রমিকদের চোখে ধুলো দিতে এই প্রতিশ্রুতি দিয়েছেন মমতা। যা কার্যকর করার ক্ষমতা তাঁর নেই।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here