Home খেলাধুলো জকোভিচের মতো তারকাকে হারালেন! আলকারাজকে নিয়ে সংখ্যাতত্ত্ব কী বলছে

জকোভিচের মতো তারকাকে হারালেন! আলকারাজকে নিয়ে সংখ্যাতত্ত্ব কী বলছে

জকোভিচের মতো তারকাকে হারালেন! আলকারাজকে নিয়ে সংখ্যাতত্ত্ব কী বলছে

[ad_1]

কলকাতা: তারুণ্যে টগবগ করছে উইম্বলডন। দীর্ঘদিন পর এক নতুন তারকা ছিনিয়ে নিয়েছেন ক্রীড়া সাম্রাজ্যের মুকুট। নতুন বিশ্বচ্যাম্পিয়নের নাম কার্লোস আলকারাজ গার্ফিয়া।

তাঁর এই বিরাট সাফল্যের পিছনে অবশ্যই রয়েছে তাঁর জন্মদিনের ভূমিকা। মাত্র ২০ বছর বয়সে টেনিসে বিশ্বসেরার তকমা ছিনিয়ে নেওয়া তরুণের জন্ম তারিখ ৫ মে ২০০৩। সংখ্যা ৫-এর অবিশ্বাস্য ক্ষমতা ভোগ করছেন এই তারকা।

ভারতীয় সংখ্যা তত্ত্ব অনুযায়ী আলকারাজের জন্ম তারিখের সঙ্গে ভীষণ ভাবে জড়িয়ে রয়েছে তাঁর ক্রীড়া সাফল্যের বিষয়টি। কারণ—

আলকারাজের ফিজিক নাম্বার ৫ এবং ডেস্টিনি নাম্বার ৬—এই দুইয়ে মিলে তাঁর সাফল্যের পথ তৈরি করেছে, এই বিষয়ে কোনও সংশয় নেই। কার্লোস আলকারাজ একজন স্প্যানিশ পেশাদার টেনিস খেলোয়াড়। এটিপি বিশ্ব রাঙ্কিংয়ে সিঙ্গলসে তাঁর স্থান এখন ১ নম্বর। তাঁর জন্ম তারিখে লুকিয়ে রয়েছে সাফল্যের রহস্য।

আরও পড়ুন- একটা দিন ধোনির গ্যারাজে, শোরুমে এত বাইক নেই! হু হু করে ভাইরাল হচ্ছে এই ভিডিও

জন্ম তারিখ ৫ এবং জন্ম মাস ৫, এই দ্বৈত অবস্থানের কারণে সব সময় সাফল্যের চূড়ায় অবস্থান করা তাঁর ভবিতব্য। প্রচারের আলো তাঁকে ঘিরে থাকবে আজীবন। তাই একথা বলা যেতেই পারে এই যুগটা হতে চলেছে আলকারাজ যুগ।

তাঁর ক্রীড়া কৌশলের দিকে তাকালে বোঝা যাবে তিনি একজন সর্বাঙ্গীন খেলোয়াড়। প্রাথমিক ভাবে তিনি বেসলাইন স্টাইলে আগ্রাসী মনোভাব নিয়ে খেলা শুরু করেন। এটা সংখ্যা ৫-এর স্বকীয় ভাবধারা। বা বলা ভাল এটা অধিপতি বুধের স্বভাব।

কোর্টের যেকোনও জায়গা থেকে আলকারাজ যেভাবে শট নেন তাতে হয় সরাসরি ফোরহেড, ফ্ল্যাট খেলেন। অথবা, তিনি সরাসরি স্প্রিন্ট কাউন্টার অ্যাটাক করে থাকেন। এই ক্ষেত্রে তাঁর সঙ্গে নাদালের তুলনা করা যেতে পারে। কারণ নাদাল নিজেও বুধের দ্বারা চালিত হন।

আরও পড়ুন- বাংলার পুলিশের ডিফেন্স এমন! ‘ছাপ্পা রুখবে কী করে?’ চলল দেদার টিটকিরি

এই বছর উইম্বলডনের ফাইনাল খেলা ছিল ১৬ জুলাই ২০২৩ তারিখে। একটু ভাল ভাবে লক্ষ্য করলেই বোঝা যাবে, এই তারিখের মধ্যে রয়েছে ৫ এবং ৩ সংখ্যা দু’টি। এর মধ্যে ৫ সব সময়ই সংখ্যা ৩-এর নির্দেশনা মেনে কাজ করে। তাই একথা বলতেই হয় আলকারাজ একা নন। বরং তাঁর কোচের দুর্দান্ত শিক্ষাও তাঁর সাফল্যের একটা বড় কারণ।

Tags: Wimbledon

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here