Home আপডেট জনতার রোষের মুখে মণিপুরের মুখ্যমন্ত্রী! বাড়িতে হামলা, আগুন লাগানোর চেষ্টার অভিযোগ

জনতার রোষের মুখে মণিপুরের মুখ্যমন্ত্রী! বাড়িতে হামলা, আগুন লাগানোর চেষ্টার অভিযোগ

জনতার রোষের মুখে মণিপুরের মুখ্যমন্ত্রী! বাড়িতে হামলা, আগুন লাগানোর চেষ্টার অভিযোগ

[ad_1]

বৃহস্পতিবার রাতে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের খালি পৈতৃক বাড়িতে হামলার চেষ্টা। অভিযোগ, মণিপুরের রাজধানী ইম্ফলের উপকণ্ঠে মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলা চালায় বিক্ষুব্ধ জনতা। উপত্যকায় নিরাপত্তা কড়াকড়ি থাকা সত্ত্বেও এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে।

ঘটনায় প্রকাশ, শূন্যে গুলি চালিয়ে জনতাকে পিছিয়ে দিতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী। তবে মণিপুর পুলিশ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (আগের টুইটার)-এর পোস্টে লিখেছে, মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত বাড়িতে “জমায়েত হওয়ার খবর মিথ্যা এবং বিভ্রান্তিকর”।

এমনিতে সরকারি বাসভবনে থাকে মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। ইম্ফলে তাঁর পৈতৃক বাড়িতে হামলা চালায় বিক্ষুব্ধ জনতা। যদিও হামলার সময় বাড়িতে কেউ ছিলেন না। ফলে অপ্রীতিকর ঘটনা এড়ানো গিয়েছে। তবে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গিয়েছে, দুটি দলে ভাগ হয়ে দু-দিক দিয়ে মুখ্যমন্ত্রীর ওই বাড়ির দিকে এগিয়ে আসে। তবে বাড়ি থেকে ১০০-১৫০ মিটার দূরেই তাদের থামিয়ে দেয় নিরাপত্তারক্ষীরা। বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাসের শেল পাঠায় এবং শূন্যে গুলি চালায় পুলিশ। তারপর গোটা এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। পরিস্থিতি সামাল দিতে ব়্যাফও নামানো হয়। ওই বাড়ির সামনে টায়ার পুড়িয়েও বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। অ্যাম্বুলেন্সও দেখা যায়। যদিও এই ঘটনায় হতাহতের কোনো খবর নেই।

প্রসঙ্গত, মণিপুরের পরিস্থিতি আরও একবার খারাপ হতে দেখা যাচ্ছে। মেইতেই সম্প্রদায়ের সঙ্গে জড়িত নিখোঁজ ছাত্রীর হত্যার খবর সামনে আসার পরে আরও একবার ফের রাজ্যে হিংসার পরিস্থিতি তৈরি হয়েছে। বিক্ষুব্ধ জনতা এবং নিরাপত্তা কর্মীদের মধ্যে বৃহস্পতিবার একাধিক জায়গায় সংঘর্ষ হয়। এরই মধ্যে একদল উত্তেজিত জনতা ইম্ফলে মুখ্যমন্ত্রী বীরেন সিংয়ের পৈত্রিক বাড়িতে হামলা করার চেষ্টা করে। কিন্তু নিরাপত্তাকর্মীরা তাদের আটকে দেয়।

৬ জুলাই নিখোঁজ এক ছাত্রীর হত্যার বিরুদ্ধে স্থানীয় লোকেরা বিক্ষোভ করে। এরই মধ্যে স্থানীয় বিক্ষোভকারীদের এবং এর নিরাপত্তা কর্মীদের মধ্যে মঙ্গলবার রাতে সংঘর্ষ শুরু হয়। এই ঘটনায় আহত অন্তত ৪৫ জন। যাদের মধ্যে বেশিরভাগই ছাত্র। দুই ছাত্রের হত্যার মামলার ঘটনা তদন্ত সিবিআইকে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে নিয়মিত যোগাযোগও রাখছেন মুখ্যমন্ত্রী। আর তারই মধ্যে বৃহস্পতিবার রাতের এই চাঞ্চল্যকর ঘটনা।

আরও পড়ুন: এশিয়াড হকি: গত বারের চ্যাম্পিয়ন জাপানকে ৪-২ গোলে হারিয়ে সেমি-ফাইনালের পথে ভারত  

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here