Home আপডেট জম্মু ও কাশ্মীরের বারামুল্লায় অনুপ্রবেশের চেষ্টা, সেনার গুলিতে নিহত জঙ্গি

জম্মু ও কাশ্মীরের বারামুল্লায় অনুপ্রবেশের চেষ্টা, সেনার গুলিতে নিহত জঙ্গি

জম্মু ও কাশ্মীরের বারামুল্লায় অনুপ্রবেশের চেষ্টা, সেনার গুলিতে নিহত জঙ্গি

[ad_1]

নয়াদিল্লি: শুক্রবার (৫ এপ্রিল, ২০২৪), জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলার উরি সেক্টরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করে সেনাবাহিনী। এলওসি অতিক্রম করার সময় সেনাবাহিনীর হাতে এক জঙ্গির মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে। সরকারি আধিকারিকদের উদ্ধৃতি দিয়ে, সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সেনাবাহিনী শুক্রবার ভোরে জেলার উরি সেক্টরের সবুরা নালায় এলওসি-তে সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করে। তার পরই চলে অভিযান।

ওই আধিকারিকদের মতে, “অনুপ্রবেশকারীদের চ্যালেঞ্জ জানায় সেনাবাহিনী। এর পরে শুরু হয় গুলির লড়াই। সেনারা যথাযোগ্য জবাব দেয় এবং একজন অজ্ঞাতপরিচিয় জঙ্গি নিহত হয়। বর্তমানে এলাকায় অনুসন্ধান অভিযান চলছে।”

এই ঘটনার পরে, সেনাবাহিনী উরি সেক্টরের রুস্তম পোস্টে অবস্থিত সবুরা নালা থেকে দুটি একে সিরিজ রাইফেল, চারটি গ্রেনেড, মোবাইল ফোন এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ উদ্ধার করেছে। সেখানে আগে অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দেওয়া হয়। উল্লেখযোগ্য ভাবে, সাম্প্রতিক অনুপ্রবেশের চেষ্টা এমন সময়ে করা হয়েছে যারকয়েকদিনের মধ্যে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

এমন পরিস্থিতিতে, জঙ্গিরা সাধারণ নির্বাচনের আগে বড় কোনো ষড়যন্ত্র করছে কিনা তা নিয়েও আশঙ্কা দেখা দিয়েছে। এ বারের লোকসভা নির্বাচন সাত ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ১৯ এপ্রিল, দ্বিতীয় দফায় ২৬ এপ্রিল, তৃতীয় দফায় ৭ মে, চতুর্থ দফায় ১৩ মে, পঞ্চম দফায় ২০ মে, ষষ্ঠ দফায় ২৫ মে মাসে এবং সপ্তম পর্বে ১ জুন ভোটগ্রহণ হবে। ফলাফল ঘোষণা করা হবে ৪ জুন।

প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার জানিয়েছেন, বর্তমান ১৭তম লোকসভার মেয়াদ ১৬ জুন, ২০২৪-এ শেষ হতে চলেছে। এ বার দেশে ভোটারের সংখ্যা আনুমানিক ৯৭ কোটি (৯৬.৮ কোটি)। ১০.৫ লক্ষ ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here