Home আপডেট জাতীয় পরিবহণ নীতির প্রতিবাদে ডানকুনিতে ট্রাক চালকদের অবরোধ, বাঁধল ধুন্ধুমার

জাতীয় পরিবহণ নীতির প্রতিবাদে ডানকুনিতে ট্রাক চালকদের অবরোধ, বাঁধল ধুন্ধুমার

জাতীয় পরিবহণ নীতির প্রতিবাদে ডানকুনিতে ট্রাক চালকদের অবরোধ, বাঁধল ধুন্ধুমার

[ad_1]

কেন্দ্রের নতুন পরিবহণ নীতির প্রতিবাদে ট্রাক চালকদের অবরোধে বছরের শেষ দিন ধুন্ধুমার বাঁধল ডানকুনিতে জাতীয় সড়কে। প্রায় আড়াই ঘণ্টা ধরে টায়ার জ্বালিয়ে চলে ট্রাক চালকদের অবরোধ। এর পর অবরোধ তুলতে পুলিশ লাঠি চালালে পালটা ইট ছুড়তে থাকেন ট্রাক চালকরা। দুপক্ষের সংঘর্ষণে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। বেলা ১টা নাগাদ অবরোধ তুলে দেয় পুলিশ।

রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ কেন্দ্রের নতুন পরিবহণ নীতির প্রতিবাদে ডানকুনি টোল প্লাজা থেকে কিছুটা দূরে অবরোধ শুরু করেন ট্রাক চালকরা। টায়ার জ্বালিয়ে বন্ধ করে দেওয়া হয় ট্রাক চলাচল। চালকদের প্রশ্ন, নতুন পরিবহণ নীতিতে আইন ভাঙলে মোটা জরিমানা ও ১০ বছরের জেলের ব্যবস্থা করা হয়েছে। যে সামান্য বেতন তাঁরা পান জারিমানা দিতেই চলে যাবে। তাহলে পরিবার প্রতিপালন করবেন কী করে? এই প্রশ্ন তুলে স্লোগান তোলেন ট্রাক চালকরা।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে ডানকুনি থানার পুলিশ। অবরোধকারীদের সঙ্গে আলোচনা শুরু করে তারা। আড়াই ঘণ্টা পরেও অবরোধ তুলতে রাজি না হওয়ায় লাঠি চালানো শুরু করে পুলিশ। তাতে ট্রাক চালকরা প্রথমে ছত্রভঙ্গ হয়ে গেলেও পরে পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে শুরু করেন।

ওদিকে দীর্ঘ অবরোধে জাতীয় সড়কে গাড়ির দীর্ঘ লাইন পড়ে যায়। বছরের শেষ দিন অনেকেই কলকাতায় বিভিন্ন বিনোদন কেন্দ্রে যাওয়ার জন্য রওনা দিয়েছিলেন। রাস্তায় অবরোধে আটকে পণ্ড হয় তাদের ছুটির আনন্দ। শেষ পাওয়া খবর অনুসারে অবরোধ তুলে দিয়েছে পুলিশ। নিভিয়ে দেওয়া হয়েছে জ্বলন্ত টায়ার। যান চলাচল স্বাভাবিক হওয়ার মুখে।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here