Home আপডেট জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ, ১১ বিজেপি বিধায়কের বিরুদ্ধে থানায় FIR, বাদ শুভেন্দু

জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ, ১১ বিজেপি বিধায়কের বিরুদ্ধে থানায় FIR, বাদ শুভেন্দু

জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ, ১১ বিজেপি বিধায়কের বিরুদ্ধে থানায় FIR, বাদ শুভেন্দু

[ad_1]

জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগে বিজেপির ১১ জন বিধায়কের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় অভিষোগ দায়ের হয়। এ নিয়ে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় একটি অভিযোগ জানিয়েছিলেন। তার ভিত্তিতেই অভিযোগ দায়ের হয়েছে বলে খবর। তবে উল্লেখযোগ্য ভাবে বিধানসভায় অভিযোগের খাতায় শুভেন্দু অধিকারীর নাম থাকলেও থানায় যে অভিযোগ করা হয়েছে, তাতে তাঁর নাম নেই। এই অভিযোগের বিরুদ্ধে আদালতের যাওয়া হুঁশিয়ারি বিজেপি। 

বুধবার বিধানসভায় শুভেন্দু অধিকারী-সহ ১২ বিধায়কের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ তোলে তৃণমূল পরিষদীয় দল। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করে বিধানসভায় অম্বেদকর মূর্তির নীচে ধর্নায় বসে তৃণমূল বিধায়করা। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত ছিলেন।

সেখানে যখন জাতীয় সঙ্গীত গাইছিল তৃণমূল, সেই সময়  অদূরেই গাড়ি বারান্দায় দাঁড়িয়ে বিজেপি বিধায়করা চিকিৎকার করছিলেন বলে অভিযোগ। তৃণমূল গেরুয়া শিবিরের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ তোলে। 

বিধানসভার সচিবের কাছে এই অভিযোগ জানায় তৃণমূলের পরিষদীয় দল। তারই ভিত্তিতে একটি অভিযোগ দায়ের হয়েছে হেয়ার স্ট্রিট থানায়।

বিধানসভার খাতায় নাম থাকলে শুভেন্দু অধিকারীর নাম পুলিশের খাতায় নেই কারণ, আদালতের নির্দেশ রয়েছে, তাঁর নাম এফআইএর-এ যুক্ত করতে গেলে আদালতের অনুমতি নিতে হবে। তাই তার নাম দেওয়া যায়নি। তবে সূত্রের খবর, এফআইআর-এ শুভেন্দুর নাম তোলার জন্য আদালতের দ্বারস্থ হতে পারে কলকাতা পুলিশ। 

এফআইআর-এ থাকা বিজেপি বিধায়কের নাম হল, সুদীপ মুখোপাধ্যায়, মালতি রাভা রায়, চন্দনা বাউড়ি, নীলাদ্রিশেখর দানা, মিহির গোস্বামী, মনোজকুমার ওরাওঁ, সুমন কাঞ্জিলাল, দীপক বর্মন, হিরণ, মনোজ টিগ্গা, শঙ্কর ঘোষ।

(পড়ুন। বিধানসভায় থালা–বাঁশি বাজিয়ে বিক্ষোভ তৃণমূল বিধায়কদের, পাল্টা রাস্তায় নামছে বিজেপি)

তৃণমূল পরিষদীয় দলের পক্ষ থেকে জাতীয় সঙ্গীতের অবমাননার যে লিখিত অভিযোগ জমা দেওয়া হয়েছিল সচিবের কাছে, সেই অভিযোগ থানার হাতে তুলে দেওয়া হয়।

এই অভিযোগের প্রেক্ষিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘আমরা এর কোনও ব্যাখ্যা দেব না। আমরা হাইকোর্টে রিট করছি।’ এর জবাবে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘জাতীয় সঙ্গীত অবমাননা একটা অপরাধ। আমি আশা করব আইন আইনের পথে চলবে।’

বুধবারের মতো বৃহস্পতিবারও নতুন করে উত্তাল হয়ে উঠল রাজ্য বিধানসভা। থালা–বাঁশি বাজিয়ে ধরনায় বসেন তৃণমূল কংগ্রেস বিধায়করা। তাঁদের দেখে পালটা ‘চোর’ স্লোগান দিয়ে চায়ের বাসন বাজিয়ে বিক্ষোভ শুরু করে বিজেপিও।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here