Home খেলাধুলো জ্বলছে মনিপুর! ক্রিকেট অনুশীলনের জন্য বাংলার সাহায্য চাইল রেক্স সিং রা

জ্বলছে মনিপুর! ক্রিকেট অনুশীলনের জন্য বাংলার সাহায্য চাইল রেক্স সিং রা

জ্বলছে মনিপুর! ক্রিকেট অনুশীলনের জন্য বাংলার সাহায্য চাইল রেক্স সিং রা

[ad_1]

কলকাতা: দেশের ক্রিকেট ইতিহাসে নতুন শক্তি হিসেবে উঠে আসার চেষ্টা করছে মনিপুর। বছরের শুরুতেই সিকিমকে হারিয়ে রঞ্জির প্লেট গ্রুপে শীর্ষে থেকে এলিট গ্রুপে যোগ্যতা অর্জন করেছিল তারা। ফুটবলের রাজ্য হিসেবে পরিচিত মনিপুরে ক্রিকেট অল্প অল্প করে জায়গা করছে। শেষ কয়েক বছর ধরেই ঘরোয়া ক্রিকেটে নিজেদের শক্তি বাড়িয়েছে মণিপুর। উঠে এসেছেন রাজকুমার রেক্স সিংহের মতো বাঁ-হাতি পেসার।

কিন্তু আসন্ন মরসুম শুরু করার আগে প্রস্তুতির জায়গা পাচ্ছেন না ক্রিকেটারেরা। ফলে অন্য রাজ্যে ক্রিকেটারদের পাঠিয়ে প্রাক-মরসুম প্রস্তুতির পরিকল্পনা করছে মণিপুর ক্রিকেট সংস্থা। তাদের সচিব লেইসাংথেম রোনেল সিংহ সিএবি-র কাছে সাহায্য চেয়ে চিঠি দিয়েছেন। সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় আপাতত ছুটিতে আছেন।

সচিব নরেশ ওঝা জানিয়েছেন, যতটা সম্ভব মণিপুর ক্রিকেট সংস্থাকে সাহায্য করতে চান। নরেশ বলছিলেন, আমরা মণিপুরের আবেদনপত্র পেয়েছি। এখানে যে বিষয়ে সাহায্য চাওয়া হয়েছে, আমরা অবশ্যই প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব। যোগ করেন, এইটুকু বলতে পারি, যতটা সম্ভব মণিপুরকে সাহায্য করবে সিএবি।

মণিপুরের পরিবেশ এতটাই ভয়াবহ হয়ে উঠেছে যে ক্রিকেটারদের অনেকেই নিজেদের রাজ্যে ফিরতে চাইছেন না। রেক্স সিংহ বলছিলেন, দেওধর ট্রফি খেলতে আপাতত পুদুচেরি এসেছি। খেলা শেষ হলে আমি দিল্লি চলে যাব। বাড়িতে ফিরে লাভ নেই। প্রস্তুতি নিতে পারব না।

বিসিসিআই চেষ্টা করছে এই গন্ডগোলের মধ্যে মনিপুরের ক্রিকেটারদের যাতে সমস্যা না হয়। বাংলা ছাড়াও বিভিন্ন রাজ্যের সঙ্গে কথা বলছে তারা। তবে মনিপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান জানিয়েছেন সিএবি তাদের জায়গা দিলে সবচেয়ে খুশি হবেন।

Tags: CAB, Manipur violence

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here