Home আপডেট ডেঙ্গির দাপট থেকে পড়ুয়াদের বাঁচাতে যাদবপুরের হস্টেল খালি করার নির্দেশ

ডেঙ্গির দাপট থেকে পড়ুয়াদের বাঁচাতে যাদবপুরের হস্টেল খালি করার নির্দেশ

ডেঙ্গির দাপট থেকে পড়ুয়াদের বাঁচাতে যাদবপুরের হস্টেল খালি করার নির্দেশ

[ad_1]

কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে মহামারির আকার নিয়েছে ডেঙ্গি। এরই মধ্যে ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ১ ছাত্রের। আক্রান্ত আরও অন্তত ৯ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে এই আশঙ্কায় হস্টেল খালি করার নির্দেশ জারি করল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার রাজ্যপালের সঙ্গে দেখা করার পর মঙ্গলবার এই ঘোষণা করেন উপাচার্য বুদ্ধদেব সাউ। তিনি জানিয়েছেন, দুর্গাপুজোর ছুটি পর্যন্ত হাইব্রিড মডেলে ক্লাস করানোর চেষ্টা হচ্ছে।

এদিন বুদ্ধদেববাবু বলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের ৮ – ৯ ছাত্র ডেঙ্গি আক্রান্ত। মেডিক্যাল সুপার জানিয়েছেন পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগে হস্টেল খালি করে দেওয়া উচিত। কারণ বিপুল সংখ্যক ছাত্রের চিকিৎসা করানোর মতো পরিকাঠামো আমাদের কাছে নেই।

তিনি বলেন, ছাত্ররা বাড়ি চলে গেলেও তাদের পঠনপাঠনে যাতে প্রভাব না পড়ে সেব্যাপারে চেষ্টা চলছে। অফলাইন ক্লাসের সঙ্গে অনলাইনেও শিক্ষকরা পড়াতে পারেন কি না সেই দিকটা খতিয়ে দেখা হচ্ছে। অধ্যাপকরা এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। এগজিকিউটিভ কাউন্সলের বৈঠকে হস্টেল খালি করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সূত্রের খবর, পুজোর ছুটি পর্যন্ত জারি থাকবে এই ব্যবস্থা।

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ৩৮ হাজার ছাড়িয়েছে। ৫০ পার করেছে মৃত্যু। যদিও সরকারের দাবি ডেঙ্গিতে মৃত্যু হয়েছে মাত্র ৩ জনের।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here