Home খেলাধুলো ড্রেসিংরুমে ‘সওনা বাথ’ বসাতে গিয়েই আগুন ! ইডেনের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হচ্ছে

ড্রেসিংরুমে ‘সওনা বাথ’ বসাতে গিয়েই আগুন ! ইডেনের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হচ্ছে

ড্রেসিংরুমে ‘সওনা বাথ’ বসাতে গিয়েই আগুন ! ইডেনের নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হচ্ছে

[ad_1]

কলকাতা: ইডেনে ড্রেসিংরুমে ‘সওনা বাথ’ বসাতে গিয়ে আগুন লেগেছে বলে দাবি সিএবি কর্তাদের। বিদ্যুতের লাইন অন ছিল, এই সময় এই আধুনিক স্নানের সিস্টেম বসানো হচ্ছিল। সেখান থেকেই শর্ট সার্কিট হয়ে আগুন লাগে। ওভারহিটিংয়ের জন্যই অগ্নিকাণ্ডের ঘটনা ৷ তবে ‌কোনও ক্ষয়ক্ষতি হয়নি। কয়েকটা‌ মাত্র টাওয়েল পুড়েছে বলে জানা গিয়েছে। তবে নিরাপত্তা ব্যবস্থা আরও বাড়ানো হচ্ছে বলে সিএবি সূত্রে খবর ৷

ইডেনে সংস্কারের কাজে অগ্নিনির্বাপক বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হয়। যেকোনও ম্যাচের আয়োজনে দমকলের অনুমতি বাধ্যতামূলক। বিশ্বকাপের আয়োজনেও বিষয়টি মাথায় রাখা হয়েছে। এবং আগুন লাগলে কী ব্যবস্থা নেওয়া হয়, সেটাও আইসিসি ও বোর্ডের যৌথ পরিদর্শক দলের কাছে জানানো হয়েছে। এবং কী ব্যবস্থা নেওয়া হবে, সেই রূপরেখা পেশ করা হয়েছে।

আরও পড়ুন- ইডেনের ড্রেসিংরুমে আগুন ! দমকলের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে

বিশ্বকাপের জন্য নতুন রূপে ইডেনে ক্রিকেটারদের সাজঘর তৈরি হচ্ছে। সেখানে ক্রিকেটারদের প্রয়োজনীয় ব্যবস্থাপনা করা থাকবে। আগুন ছড়িয়ে পড়ার আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। নজরে পড়তেই কর্মরত কর্মীরা দমকলে খবর দেন। দমকলের দুটো ইঞ্জিন এসে পরিস্থিতি এক ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণে আনে। মনে করা হচ্ছে, সংস্কারের কাজ করতে গিয়ে প্রচুর বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবহার করা হচ্ছে। এবং তা অস্থায়ী সংযোগের ব্যবস্থার মধ্যে দিয়ে করতে হচ্ছে। সেখান থেকেই শর্ট সার্কিট হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে আপাতত সমস্যা মিটলেও তা ছেড়ে দেওয়া হচ্ছে না। বরং কী কারণে ঘটল তা দেখা হচ্ছে। কারণ বিশ্বকাপের আগে ব্যবস্থাপনায় কোনও ত্রুটি রাখতে সিএবি রাজি নয়।

আরও পড়ুন– ৩৩ বছরে ৪০ কোটি সঞ্চয়! তরুণ চিকিৎসকের ভবিষ্যৎ পরিকল্পনা দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের

খবর পেয়ে যুগ্ম সচিব দেবব্রত দাস ছুটে এসেছিলেন। তিনিও এই ঘটনায় উদ্বিগ্ন। কী করে ঘটল এবং ঘটনার পিছনে কোনও গাফিলতি রয়েছে কি না, সেটা খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে। এই বিষয়ে আজ, বৃহস্পতিবার বিকেলে কর্তারা যে ঠিকাদার সংস্থাকে কাজের দায়িত্ব দেওয়া হয়েছে তার সঙ্গে কথা বলবেন বলে জানা গিয়েছে। সামনে বিশ্বকাপ। প্রস্তুতি সামনের একমাসের মধ্যে শেষ করা হবে বলে বলা হচ্ছে। তাই কোনও খামতি যাতে না থাকে, সেই ব্যাপারে বাড়তি সতর্কতা এই ঘটনার পরে নেওয়া হবে।

Tags: CAB, Cricket Association of Bengal, Eden Gardens

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here