Home আপডেট ঢাকুরিয়া রেল লাইন সংলগ্ন ঝুপড়িতে বিধ্বংসী আগুন, শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন থমকে

ঢাকুরিয়া রেল লাইন সংলগ্ন ঝুপড়িতে বিধ্বংসী আগুন, শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন থমকে

ঢাকুরিয়া রেল লাইন সংলগ্ন ঝুপড়িতে বিধ্বংসী আগুন, শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন থমকে

[ad_1]

আজ, বুধবার ঢাকুরিয়ায় রেললাইনের ধারে ঝুপড়িতে ভয়াবহ আগুন লাগল। পুড়ে ছাই হয়ে গিয়েছে অন্তত ১৫টি ঘর। আর এই আগুনের তীব্রতার জেরে শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়ে পড়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের সাতটি ইঞ্জিন। এখন আগুন অনেকটা নিয়ন্ত্রণে। আগুনের লেলিহান শিখায় সর্বস্ব খুইয়ে নিঃস্ব হয়ে পড়েছেন ঝুপড়ির বাসিন্দারা। স্থানীয় সূত্রে খবর, এই ঘটনা প্রকাশ্যে আসার পর শোরগোল পড়ে গিয়েছে। প্রায় দেড় থেকে দু’ঘণ্টা পর দমকল ঘটনাস্থলে এসে পৌঁছয় বলে অভিযোগ।

আজ, বুধবার দুপুরে যাদবপুর এবং ঢাকুরিয়া রেললাইনে মাঝে থাকা ঝুপড়িতে ভয়াবহ আগুন লাগে। নিমেষের মধ্যে সেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে একের পর এক ঝুপড়িতে। ঘর থেকে কোনওরকমে বেরিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। আতঙ্কিত হয়ে পড়েন ঝুপড়িবাসী। আগুন লাগার জেরে বিঘ্নিত হয় ট্রেন পরিষেবা। ঢাকুরিয়ায় রেললাইন সংলগ্ন ঝুপড়িতে আগুন লাগায় বড় ক্ষতি হয়ে গিয়েছে গরিব মানুষজনের। পয়লা বৈশাখের আগে এমন ক্ষতি হয়ে যাওয়ায় মাথায় হাত পড়েছে বাসিন্দাদের। ঠিক কী থেকে আগুন লেগেছে সেটা এখনও পর্যন্ত জানা যায়নি।

আরও পড়ুন:‌ নারদকাণ্ডে তৎপর সিবিআই, আবার তলব ম্যাথু স্যামুয়েলকে, পাল্টা চিঠি গেল নিজাম প্যালেসে

পুলিশ সূত্রে খবর, আজ দুপুর ১টা ১০ মিনিট নাগাদ ঢাকুরিয়া রেল গেটের কাছে অবস্থিত ঝুপড়িতে ভয়াবহ আগুন লাগে। আগুন লাগার পর বেশ কয়েকবার বিস্ফোরণের শব্দও শোনা যায়। কারণ সেখানে রান্নার গ্যাসের সিলিন্ডার ছিল। তবে আগুন লাগার কারণ এখনও জানতে পারা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। কিন্তু লাইনে ট্রেন দাঁড়িয়ে থাকায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। সব মিলিয়ে কঠিন পরিস্থিতি তৈরি হয়। এই আগুন লাগার ঘটনা খতিয়ে দেখছেন দমকল দফতরের অফিসাররা। তবে এই আগুনের জেরে কোনও হতাহতের খবর এখনও মেলেনি।

এছাড়া স্থানীয় বাসিন্দাদের দাবি, আগুন লাগার পর বিকট শব্দ শুনতে পান বাসিন্দারা। যেহেতু ওই ঝুপড়িতে মানুষজন বসবাস করতেন তাই সেখানে রান্নার গ্যাসের সিলিন্ডার ছিল। সেগুলিও আগুনের কবলে পড়ে ফাটতে থাকে। তখনই ঘর থেকে সবাই বেরিয়ে আসেন। খবর দ্রুত দেওয়া হয় দমকলে। একেবারে রেললাইন লাগোয়া ঝুপড়ি হওয়ায় একটা সমস্যা তো আছেই। তার উপর আগুন লাগায় শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আপ ও ডাউন লাইনে একের পর ট্রেন থমকে দাঁড়িয়ে পড়তে থাকে। ভোগান্তি পোহাতে হয় ট্রেন সফররত যাত্রীদের।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here