Home আপডেট তবে কি এবার ‘মাথা’র পালা? কেন্দ্রের কাছে ১ কোম্পানি CRPF চাইল ED

তবে কি এবার ‘মাথা’র পালা? কেন্দ্রের কাছে ১ কোম্পানি CRPF চাইল ED

তবে কি এবার ‘মাথা’র পালা? কেন্দ্রের কাছে ১ কোম্পানি CRPF চাইল ED

[ad_1]

সন্দেশখালিতে হামলার ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার নিজেদের আধিকারিকদের নিরাপত্তায় ১ কোম্পানি CRPF চাইল ইডি। এই মর্মে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে চিঠি লিখেছেন ইডির যুগ্ম নির্দেশক। ওই বাহিনী বিধাননগরের CGO কমপ্লেক্সে ইডির সদর দফতরেই থাকবে বলে জানা গিয়েছে।

গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে তৃণমূলি গুন্ডা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে দুষ্কৃতী হামলার মুখে পড়েন ইডি আধিকারিকরা। মাথা ফাটে ৩ জন ইডি আধিকারিকের। ছিনিয়ে নেওয়া হয় ল্যাপটপ, ফোন ও অন্যান্য গুরুত্বপূর্ণ নথি। সেই ঘটনার পর কলকাতায় এসে বৈঠক করেন ইডির ডিরেক্টর। তার পরই উপদ্রুত এলাকার সাজে সজ্জিত হয়ে ইডির সঙ্গে তল্লাশিতে মোতায়েন হয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। এবার আরও কঠিন হতে চলেছে সেই পাহারা।

ইডি সূত্রে জানা গিয়েছে, এতদিন সিবিআইয়ের জন্য বরাদ্দ বাহিনী নিয়ে অভিযানে যেতেন ইডি আধিকারিকরা। সেই বাহিনী থাকে নিজাম প্যালেসে। কিন্তু সন্দেশখালির ঘটনার পর আর কোনও ঝুঁকি নিতে চান না ইডি আধিকারিকরা। তাই ইতিমধ্যে সিজিও কমপ্লেক্সে নিরাপত্তায় মোতায়েন বাহিনীর সংখ্যা দ্বিগুণ করা হয়েছে। সঙ্গে আরও ১ কোম্পানি বাহিনী চেয়ে পাঠিয়েছে ED. জানা গিয়েছে, এই বাহিনী CGO কমপ্লেক্সেই থাকবে। দরকার মতো ইডি আধিকারিকদের সঙ্গে তল্লাশিতে যাবেন এই বাহিনীর সদস্যরা।

ওদিকে EDর বাহিনী চেয়ে পাঠানোকে আগামী দিনে আরও বড় কোনও নেতার বাড়িতে তল্লাশির প্রস্তুতি হিসাবে দেখছেন অনেকে। তাদের দাবি, নিয়োগ, রেশন দুর্নীতিতে মাথা পর্যন্ত পৌঁছতে চাইছেন তদন্তকারীরা। আর সেখানে তল্লাশিতে গেলে আরও বড় কোনও আক্রমণের আশঙ্কা করছেন ইডির কর্তারা। তাই আগে থেকে প্রস্তুতি নিয়ে মাথার বাড়িতে ঢুকতে চান তাঁরা।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here