Home আপডেট তিন রাজ্যের ফল দেখে প্রধানমন্ত্রী হওয়ার সখ ছুটে গেছে মমতার: শুভেন্দু

তিন রাজ্যের ফল দেখে প্রধানমন্ত্রী হওয়ার সখ ছুটে গেছে মমতার: শুভেন্দু

তিন রাজ্যের ফল দেখে প্রধানমন্ত্রী হওয়ার সখ ছুটে গেছে মমতার: শুভেন্দু

[ad_1]

তিন রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল দেখে প্রধানমন্ত্রী হওয়ার সখ ছুটে গেছে মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার পুরুল্যায় বিজেপির জনসভা থেকে এই ভাষাতেই তৃণমূলনেত্রীকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, আসন্ন লোকসভা নির্বাচনে ৪০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবেন নরেন্দ্র মোদী।

এদিন মমতাকে আক্রমণ করে শুভেন্দুবাবু বলেন, ‘এই চোর মমতারা বলেছিল, সেমিফাইনাল হচ্ছে এই চারটি রাজ্যের নির্বাচনকে বলেছিল। সেই চারটি রাজ্যে আমরা জয়ী হয়েছি। আর তোলামূলের লোকেরা বলছিল, বাংলার মেয়ে প্রধানমন্ত্রী হবে। আমি তো অনেক আগে বলেছি, স্যান্ডো গেঞ্জিতে যেদিন বুকপকেট লাগবে আর গরুরগাড়ির যেদিন হেডলাইট দরকার হবে সেদিন কয়লার ভাইপোর পিসি প্রধানমন্ত্রী হবে। তিন রাজ্যের ফল দেখার পরে পিসিমণির প্রধানমন্ত্রী হওয়ার সখ ছুটে গেছে। তাই এবারে ইন্ডি জোটের যে শোকসভা হয়েছিল দিল্লিতে, যে ইন্ডি জোটের পিন্ডি চটকে দিয়েছে ছত্তিসগড়, রাজস্থান আর মধ্য প্রদেশ, সেই জোটের মিটিংয়ে পিসিমণি বলেছে আমি আর দৌড়ে নেই। আঙুর ফল টক। খাড়গেজি ৮১ বছর বয়সে আপনি পারলে লড়ে নেন’।

মঙ্গলবার দিল্লিতে ইন্ডি জোটের বৈঠকে জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের নাম প্রস্তাব করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রস্তাব সমর্থন করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। যদিও এই নিয়ে বেশি উৎসাহিত দেখায়নি খাড়গেকে। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, আগে তো সাংসদ জোগাড় হোক তার পরে প্রধানমন্ত্রী।

রাজনৈতিক মহলের একাংশের মতে, তিন রাজ্যে বিজেপির বিপুল জয়ে লোকসভা ভোটের ফল আঁচ করেই নিজেকে প্রধানমন্ত্রীর দৌড় থেকে সরিয়ে নিয়েছেন মমতা। তার বদলে খাড়গের নাম প্রস্তাব করেছেন তিনি। যাতে হারলে দায় কংগ্রেসের ঘাড়ে দেওয়া যায়। আর জিতলে তাঁর কৌশলেই জয় এসেছে দাবিও করতে পারবেন তিনি।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here