Home আপডেট তৃণমূল কংগ্রেস বিধায়কের ফেসবুক পেজে নগ্ন নারীর শরীর, হ্যাক হয়েছে দাবি শওকতের

তৃণমূল কংগ্রেস বিধায়কের ফেসবুক পেজে নগ্ন নারীর শরীর, হ্যাক হয়েছে দাবি শওকতের

তৃণমূল কংগ্রেস বিধায়কের ফেসবুক পেজে নগ্ন নারীর শরীর, হ্যাক হয়েছে দাবি শওকতের

[ad_1]

ফেসবুক পেজ খুললেই দেখা যাচ্ছে নগ্ন নারী দেহ এলিয়ে আবেদন করছে। আবার দেখা যাচ্ছে বক্ষ বিভাজিকা উন্মুক্ত করে আহ্বান করছে লাস্যময়ী নারী। এগুলি দেখতে সবার ভালই লাগে। কিন্তু আড়ালে আছে ভয়ঙ্কর হ্যাকাররা। যারা নারীর নগ্ন অথবা ব্রা–প্যান্টি পরা ছবি দিয়ে হ্যাক করছে ফেসবুক। এবার এমনই ঘটনা ঘটল তৃণমূল কংগ্রেস বিধায়কের সঙ্গে। ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার ফেসবুক পেজ খুললেই সেই লাস্যময়ী নগ্ন নারী শরীর প্রদর্শন করে আহ্বান করছে—‘‌কাছে এসো’‌। এই নিয়ে ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে।

এই ঘটনা নিয়ে যখন জোর চর্চা শুরু হয়েছে তখন বিষয়টি কানে যায় ক্যানিং পূর্বের তৃণমূল কংগ্রেস বিধায়কের। তিনি নিজেও বিষয়টি দেখে চমকে উঠেছেন। আর বুঝতে পেরেছেন ডাল মে কুছ কালা হ্যায়। আর তারপরই হ্যাকের অভিযোগ তুলেছেন শওকত মোল্লা। অভিযোগ উঠেছে, তাঁর ফেসবুক পেজ হ্যাক করে একের পর এক অশ্লীল ছবি পোস্ট করা হয়েছে। যেখানে ফেসবুক স্ট্যাটাসে শেয়ার করা হয়েছে নগ্ন নারীর শরীরের ছবি। দু’‌একটি ছবিতে ব্রা–প্যান্টি থাকলেও বেশিরভাগ ছবিতেই কোনও পোশাক নেই। এই ঘটনাকে রীতিমতো ষড়যন্ত্র বলেই দাবি করেছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক। এই বিষয়টি নিয়ে সাইবার সেলে অভিযোগ করেছেন শওকত মোল্লা।

এদিকে সাইবার ক্রাইমের ঘটনা এখন পর পর ঘটছে। সাইবার ক্রাইম থানাগুলিতে এই সব নিয়ে অভিযোগের পাহাড় তৈরি হয়েছে। প্রযুক্তিকে কাজে লাগিয়ে কুরুচিকর পোস্ট ছড়িয়ে হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে তৃণমূল কংগ্রেস বিধায়কের ফেসবুক হ্যাক করে এমন কাজ হওয়ায় আলোড়ন পড়ে গিয়েছে। সাইবার ক্রাইমের বেশিরভাগ ক্ষেত্রে মূল অপরাধী নিজেদের বাঁচানোর সুযোগ অনেক বেশি। আর সেই সুযোগকেই কাজে লাগানো হচ্ছে। সাইবার ক্রাইম বিশেষজ্ঞরা বলছেন, সোশ্যাল হ্যান্ডেলগুলি সুরক্ষার দিকে বিশেষ নজর দিতে হবে। স্ট্রং পাসওয়ার্ড এবং ঘন ঘন পাসওয়ার্ড বদলের পরামর্শ দিচ্ছেন তাঁরা।

আরও পড়ুন:‌ ‘‌মানুষ কখনও ওদের ক্ষমা করবে না’‌, মিমিক্রি ইস্যুতে তৃণমূলকে আক্রমণ ধর্মেন্দ্র প্রধানের

ঠিক কী বলছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক?‌ অন্যদিকে এই ঘটনা চাউর হতেই বিষয়টি তৃণমূল কংগ্রেস বিধায়কের নজরে নিয়ে আসা হয়। যা দেখে স্তম্ভিত ক্যানিং পূর্বের বিধায়ক। এই বিষয়ে শওকত মোল্লা বলেন, ‘‌এমএলএ শওকত মোল্লা নামে আমার যে ফেসবুক পেজ আছে সেটা ষড়যন্ত্র করে হ্যাক করা হয়েছে। বিরোধীদের আইটি সেলের কাজ বলেই এটা আমার মনে হচ্ছে। আমাদের ফলোয়ার্স, ভিউয়ার্স এতটাই বেশি যে এরা ষড়যন্ত্র করে এটা করল। আমরা এসবের তীব্র নিন্দা করি। এই ধরনের নোংরা রাজনীতি বাংলার মানুষ তো বটেই, দেশের মানুষও মানবেন না।’‌

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here