Home আপডেট ‘‌তৃণমূল কংগ্রেস ৩০ থেকে ৩৫ আসন পাবে’‌, ভবিষ্যদ্বানী করে দিলেন কুণাল ঘোষ

‘‌তৃণমূল কংগ্রেস ৩০ থেকে ৩৫ আসন পাবে’‌, ভবিষ্যদ্বানী করে দিলেন কুণাল ঘোষ

‘‌তৃণমূল কংগ্রেস ৩০ থেকে ৩৫ আসন পাবে’‌, ভবিষ্যদ্বানী করে দিলেন কুণাল ঘোষ

[ad_1]

জনতার দরবারে প্রার্থী তালিকা প্রকাশ করে আত্মবিশ্বাস দেখিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। ব্রিগেড সমাবেশের সেই ভিড় যাঁরা পরখ করেছেন তাঁরা তৃণমূল কংগ্রেসের শক্তি দেখে নিয়েছেন। আর লোকসভা নির্বাচনের প্রাক্কালে সেই শক্তি এবং আত্মবিশ্বাসকে নিয়েই প্রচারে ঝাঁপিয়ে পড়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। ইডি–সিবিআই লাগিয়েও মানুষের জনসমর্থন যে কমানো যায়নি তা প্রচার–পর্বে দেখতে পাওয়া যাচ্ছে। যদিও প্রধান বিরোধী দল বিজেপি এখনও সম্পূর্ণ প্রার্থী তালিকা দিতে পারেনি। সব ঠিক থাকলে আজ দেবে। সিপিএম–কংগ্রেস একটু একটু করে দিচ্ছে। যা অসম্পূর্ণ। এই আবহে এবার তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ লোকসভা আসন নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন। যা এখন রাজ্য–রাজনীতিতে চর্চিত হচ্ছে।

এদিকে আজ, রবিবাসরীয় দুপুরে নিজের এক্স হ্যান্ডেলে লোকসভা আসন প্রাপ্তি নিয়ে পোস্ট করেছেন কুণাল ঘোষ। সেখানে ওই তৃণমূল কংগ্রেস নেতা লিখেছেন, ‘‌মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে এবার বাংলায় তৃণমূল কংগ্রেস ৩০ থেকে ৩৫ আসন পাবে, সংখ্যা বাড়তে পারে। ভোট শতাংশে গড়ে ৫৮ থেকে ৬২ শতাংশ ভোট তৃণমূলের। বিজেপির ভোট % কমবেশি ৩০ থেকে ৩২ শতাংশ। আসন পাঁচ থেকে ১১–র মধ্যে। বাম এবং কংগ্রেসের আসন 0। ২৪/০৩/২৪ –এর পরিস্থিতি অনুযায়ী।’ অর্থাৎ আজকের পরিস্থিতি অনুযায়ী এই সংখ্যা দেখতে পাচ্ছেন কুণাল।

অন্যদিকে সম্প্রতি এক বেসরকারি সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকারে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় আসন সংখ্যা নিয়ে মন্তব্য করেছেন। সেখানে ডায়মন্ডহারবারের প্রার্থী বলেছেন, ‘‌এই বিষয়টি মানুষের উপর ছেড়ে দেওয়া হোক। আমি কোনও জ্যোতিষী নই যে ২০০ আসনের কথা বলে ৭৭ আসনে আটকে যাব। তাই মানুষের উপর ছেড়ে দেওয়া যাক। তবে আমার দাবি, ২০১৯ সালের নিরিখে এবার নির্বাচনে আসন এবং ভোটের হার বাড়বে তৃণমূল কংগ্রেসের।’‌ তারপর কুণালের এই দাবি বেশ তাৎপর্যপূর্ণ। এবারের প্রার্থী তালিকায় নবীন প্রজন্মের নেতা–নেত্রীদের প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তার সঙ্গে চমকও রয়েছে।

আরও পড়ুন:‌ ইডির হানায় তৃণমূলের সংগঠনে কি ধাক্কা লাগল?‌ মন্ত্রী চন্দ্রনাথ এখন সম্পূর্ণ চুপ

সেখানে এখনও পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে পারেনি বিজেপি। এই নিয়ে কটাক্ষও করেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, আজ রবিবার বিকেলে প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি। ইতিমধ্যেই ১৯ জনের প্রার্থীর নাম জানানো হয়েছে বিজেপির তরফে। বাকি রয়েছে ২৩ জনের নাম। আর তা প্রকাশ পেলেই সরগরম হয়ে উঠবে ভোট যুদ্ধ। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপি ১৮টি আসন পায়। পরে অবশ্য দু’‌জন ফিরে আসে তৃণমূল কংগ্রেসে। কিন্তু বিধানসভা নির্বাচনে জোর ধাক্কা খায় বিজেপি। এবারের লোকসভা নির্বাচনে কুণাল ঘোষের ভবিষ্যদ্বানী মেলে কিনা সেটাই দেখার বিষয়।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here