Home আপডেট দড়ি টানাটানির অবসান, মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধির বিলে সই করলেন রাজ্যপাল

দড়ি টানাটানির অবসান, মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধির বিলে সই করলেন রাজ্যপাল

দড়ি টানাটানির অবসান, মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধির বিলে সই করলেন রাজ্যপাল

[ad_1]

সোমবার দিনভর বিতর্কের রেশ কাটতে না কাটতেই মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধি সংক্রান্ত বিলে সই করলেন রাজ্যপাল। মঙ্গলবার এই সংক্রান্ত ২টি বিলে সই করে বিধানসভায় ফেরত পাঠিয়ে দিয়েছে রাজভবন। এর ফলে এই বিল দুটি নিয়ে আলোচনা ও ভোটভুটিতে কোনও বাধা রইল না।

মন্ত্রী – বিধায়কদের ভাতা বৃদ্ধি সংক্রান্ত বিল পাশ করতে সোমবার রাজ্য বিধানসভার ১ দিনের অধিবেশন ডেকেছিল সরকার। কিন্তু রাজ্যপাল বিলে সই না করায় জটিলতা দেখা দেয়। অর্থ বিল বিধানসভায় পেশের আগে রাজ্যপালের সই বাধ্যতামূলক। রাজ্যপাল সই না করায় সরকার পক্ষ শুধুমাত্র বিল পেশের সিদ্ধান্ত নেয়। তবে বিলের ওপর আলোচনা বা ভোটভুটি হবে না বলে জানিয়ে দেওয়া হয়। সেই মতো সোমবার বিধানসভায় বিল পেশ করে সরকারপক্ষ।

বিলে সই না করায় রাজ্যপালের সমালোচনা করেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘রাজ্যপাল সংবিধান মেনে কাজ করছেন না।’

মঙ্গলবার দুপুরে রাজভবন সূত্রে জানা যায়, মন্ত্রী ও বিধায়কদের ভাতা বৃদ্ধি সংক্রান্ত ২টি বিলেই সই করেছেন রাজ্যপাল। কিন্তু ডিসেম্বরের আগে এই বিল পাশ হওয়ার সম্ভাবনা কম বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। বিধানসভার শীতকালীন অধিবেশনে বিলের ওপর আলোচনা ও ভোটাভুটি হতে পারে বলে মনে করা হচ্ছে।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here