Home আপডেট ‘দিল্লিতে রাষ্ট্রপতি শাসন জারি করার ষড়যন্ত্র, কেন্দ্রকে চিঠি দিচ্ছেন উপরাজ্যপাল’, বিস্ফোরক দাবি অতীশির

‘দিল্লিতে রাষ্ট্রপতি শাসন জারি করার ষড়যন্ত্র, কেন্দ্রকে চিঠি দিচ্ছেন উপরাজ্যপাল’, বিস্ফোরক দাবি অতীশির

‘দিল্লিতে রাষ্ট্রপতি শাসন জারি করার ষড়যন্ত্র, কেন্দ্রকে চিঠি দিচ্ছেন উপরাজ্যপাল’, বিস্ফোরক দাবি অতীশির

[ad_1]

নয়াদিল্লি: দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় জেলে রয়েছেন আম আদমি পার্টির একাধিক প্রথম সারির নেতা। স্বাভাবিক ভাবেই সাংগঠনিক ভাবে কঠিন পর্যায়ে যাচ্ছে দিল্লির শাসক দল। এরই মধ্যে শুক্রবার একটি সাংবাদিক বৈঠক করে দিল্লির নির্বাচিত সরকারকে ফেলে দিতে এক বৃহত্তর ষড়যন্ত্রের অভিযোগ তুলল আপ।

দিল্লির মন্ত্রী অতীশি সাংবাদিক বৈঠকে দাবি করেন, তাঁর দলের বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র চলছে। রাজকুমার আনন্দের মন্ত্রিত্ব ও বিধায়কপদ থেকে পদত্যাগ এবং দল ছাড়ার বিষয়টিকে একই ষড়যন্ত্রের অংশ হিসেবেই দেখছে আম আদমি পার্টি।

আম আদমি পার্টি বলছে, এটি একটি অপ্রত্যাশিত ঘটনা। দলীয় নেতৃত্বের তরফে জানানো হয়েছে, ইডি-র চাপের কারণেই রাজকুমার আনন্দ পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। আগামী দিনে দিল্লিতে রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে বলেও দাবি করেছেন অতীশি। তাঁর দাবি, তিনি রাষ্ট্রপতি শাসন জারি করার কথা বলছেন কারণ উপরাজ্যপাল সাহেবের আচরণ থেকে তাঁদের এমনটাই মনে হচ্ছে। তিনি বলেন, দিল্লিতে সিনিয়র অফিসারদের মোতায়েন করা হচ্ছে না।

তিনি আরও দাবি করেন, দিল্লিতে অনেক পদ শূন্য রয়েছে। উপরাজ্যপাল একটানা কিছু না কিছু করে কেন্দ্রকে চিঠি লিখছেন। উপরাজ্যপাল বলছেন যে মন্ত্রীরা তাঁর মিটিংয়ে আসছেন না, অথচ সত্য হল দিল্লির সরকারি কর্মকর্তারা মন্ত্রীদের মিটিংয়ে আসছেন না।

পুরনো প্রতারণা মামলায় বরখাস্ত হয়েছেন মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব। তার আগেই মুখ্যমন্ত্রী জেলে পাঠানো হয়েছে। অতীশির দাবি, “রাজনৈতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে দিল্লিতে রাষ্ট্রপতি শাসন জারি করা হলে তা হবে বেআইনি। আমরা দিল্লির জনগণকেও বলছি যে তাদের ভয় পাওয়ার দরকার নেই।”

আরও পড়ুন: পাহাড়ে নিয়োগ দুর্নীতিতে পার্থর বিরুদ্ধে এফআইআর করল রাজ্য সরকার 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here