Home আপডেট দেশের নতুন সংসদ ভবনের ভিতরটা কেমন দেখতে? পুরো ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী মোদী

দেশের নতুন সংসদ ভবনের ভিতরটা কেমন দেখতে? পুরো ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী মোদী

দেশের নতুন সংসদ ভবনের ভিতরটা কেমন দেখতে? পুরো ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী মোদী

[ad_1]

নয়াদিল্লি: আগামী রবিবার (২৮ মে) দেশের নতুন সংসদ ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনের আগেই সামনে এসেছে নতুন সংসদের প্রথম ঝলক। সংসদ ভবন উদ্বোধনের আগে এর একটি ভিডিও শেয়ার করেন স্বয়ং প্রধানমন্ত্রী। ভিডিও শেয়ার করে তিনি বলেছেন, নতুন সংসদ ভবন প্রত্যেক ভারতীয়কে গর্বিত করবে।

The new Parliament building will make every Indian proud. This video offers a glimpse of this iconic building. I have a special request- share this video with your own voice-over, which conveys your thoughts. I will re-Tweet some of them. Don’t forget to use #MyParliamentMyPride. pic.twitter.com/yEt4F38e8E

— Narendra Modi (@narendramodi) May 26, 2023

ভিডিয়ো‌টি শেয়ার করে প্রধানমন্ত্রী “প্রত্যেক ভারতীয়কে গর্বিত করবে নতুন সংসদ ভবন। এই আইকনিক ভবনটির আভাস পাওয়া গিয়েছে এই ভিডিয়োটিতে। আমার বিশেষ অনুরোধ এই ভিডিয়োটি আপনাদের নিজেদের ভয়েস-ওভার দিয়ে শেয়ার করুন। আপনার চিন্তা-ভাবনা প্রকাশ করুন। আমি সেগুলির কয়েকটি রিটুইট করব।”

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে রাজ্যসভা এবং লোকসভা কক্ষকে সাজানো হয়েছে দুটি ভিন্ন রঙের থিমে। রাজ্যসভার থিমের রঙ লাল এবং লোকসভার সবুজ। এ ছাড়া রাজ্যসভার ছাদের নকশা করা হয়েছে জাতীয় ফুল পদ্মের আদলে। অন্য দিকে, লোকসভা কক্ষটির ছাদের নকশা করা হয়েছে জাতীয় পাখি ময়ূরের আদলে।

টাটা প্রজেক্টস লিমিটেডের নির্মিত ত্রিভুজাকার আকৃতির চারতলা উচ্চতার নয়া সংসদ ভবনটি তৈরি করা হয়েছে ৬৪,৫০০ বর্গমিটার এলাকায়। ভবনটির তিনটি প্রধান প্রবেশদ্বার রয়েছে – জ্ঞান দ্বার, শক্তিদ্বার এবং কর্মদ্বার।

নতুন সংসদ ভবনে ভারতের গণতান্ত্রিক ঐতিহ্য প্রদর্শনের জন্য একটি বিশাল সংবিধান হল, সংসদ সদস্যদের জন্য একটি লাউঞ্জ, একটি লাইব্রেরি, একাধিক কমিটির কক্ষ, খাবারের জায়গা এবং পর্যাপ্ত পার্কিং প্লেস থাকবে। নতুন সংসদে, লোকসভা এবং রাজ্যসভা উভয়ের মার্শালদের একটি নতুন ড্রেস কোডও থাকবে।

আরও পড়ুন: এ বারের রাজ্য জয়েন্ট এন্ট্রান্সে পাশের হার ৯৯.৪ শতাংশ, ৩০ জুনের পর শুরু কাউন্সেলিং



[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here